Advertisement
১৬ মে ২০২৪
Jute Mill

বন্ধ চটকল খোলার আশা

কাঁচা পাটের অভাবেই মিলগুলি বন্ধ রেখেছেন বলে বৈঠকে দাবি মালিকপক্ষের।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ০৬:২৮
Share: Save:

চলতি মাসের শেষেই খুলতে পারে রাজ্যের চারটি বন্ধ চটকল। সেগুলি হল হাওড়ার ডেলটা জুটমিল ও হনুমান জুটমিল, হুগলির নর্থব্রুক জুটমিল এবং উত্তর ২৪ পরগনার এমকো টিটাগড় জুটমিল। বৃহস্পতিবার ওই মিলগুলির মালিক এবং ইউনিয়নের সঙ্গে বৈঠক করেন রাজ্যের শ্রম দফতরের স্বাধীন ভারপ্রাপ্ত প্রতিমন্ত্রী বেচারাম মান্না। বৈঠকের শেষে তিনি জানান, ‘‘উভয় পক্ষকেই জুনের মধ্যে চটকলগুলি খোলার জন্য বলেছি। আশা করছি সবক’টিই খুলবে। সেগুলিতে প্রায় ১২,০০০ কর্মী কাজ করেন।’’ আরও একটি বন্ধ মিল খোলা সম্ভব হবে বলেও আশা তাঁর।

কাঁচা পাটের অভাবেই মিলগুলি বন্ধ রেখেছেন বলে বৈঠকে দাবি মালিকপক্ষের। তাঁদের আশ্বাস, সেই সমস্যা মিটলে তা খোলা সম্ভব। মন্ত্রী বলেন, ‘‘এ নিয়ে জুট কমিশনার ও শ্রম কমিশনারের সঙ্গে কথা বলতে বলেছি। আশা করছি সমস্যা মিটবে।’’

বেচারামবাবু জানান, শ্যামনগরের ওয়েভারলি জুটমিল কর্তৃপক্ষের সঙ্গেও কথা হয়েছে। সেখানে কর্মীদের প্রভিডেন্ট ফান্ড এবং ইএসআই-এর বকেয়া মেটানো নিয়ে কিছু সমস্যা রয়েছে। তা ছাড়া বিদ্যুতের বিল বাবদ মোটা অঙ্ক বাকি রয়েছে। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হবে বলে তাঁর বিশ্বাস। উল্লেখ্য, কাঁচা পাট ও কিছু ক্ষেত্রে শ্রম বিরোধের জেরে রাজ্যে প্রায় ১৬টি চটকল বন্ধ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jute Mill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE