Advertisement
১১ মে ২০২৪
Future Group

Future Group: ফিউচারকে দেউলিয়া ঘোষণা

ঋণ শোধ করতে না-পারায় কিশোর বিয়ানির ফিউচার রিটেলকে দেউলিয়া ঘোষণার আবেদন করে ট্রাইবুনালের দ্বারস্থ হয়েছিল ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ০৭:৩২
Share: Save:

দেউলিয়া আইনে ফিউচার রিটেলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিল জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনাল (এনসিএলটি)। সেই সঙ্গে বাতিল করল এর বিরুদ্ধে করা অ্যামাজ়নের আর্জিও।

এর আগে ঋণ শোধ করতে না-পারায় কিশোর বিয়ানির ফিউচার রিটেলকে দেউলিয়া ঘোষণার আবেদন করে ট্রাইবুনালের দ্বারস্থ হয়েছিল ব্যাঙ্ক অব ইন্ডিয়া। যার বিরুদ্ধে আর্জি জানায় অ্যামাজ়ন। ই-কমার্স সংস্থাটির দাবি ছিল, ফিউচার ও তাদের ব্যবসা কিনতে চুক্তি করা মুকেশ ধীরুভাই অম্বানীর রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ় ঋণদাতাদের সঙ্গে যোগসাজশ করে সংস্থাকে দেউলিয়া ঘোষণা করতে চাইছে। তাই এই আর্জি খারিজ করা হোক। এর আগে এপ্রিলে অবশ্য ঋণদাতাদের সায় না-মেলায় এই চুক্তি বাতিল করেছে রিলায়্যান্স।

এনসিএলটি বলেছে, অ্যামাজ়ন যোগসাজশের অভিযোগ প্রমাণে ব্যর্থ। পাশাপাশি, ই-কমার্স সংস্থাটি ঋণগ্রহীতার সরাসরি অংশীদারও নয়। ফলে তৃতীয় পক্ষ হিসেবে দেউলিয়া ঘোষণার প্রক্রিয়াকে প্রশ্ন করার অধিকারও তাদের নেই। ট্রাইবুনালের মতে, সিঙ্গাপুরের আন্তর্জাতিক সালিশি আদালতের রায় ঋণদাতাকে তার অধিকার কার্যকর করা থেকে বঞ্চিত করে না। তারা সালিশি আদালতে ফিউচার এবং অ্যামাজ়নের মামলার শরিকও নয়। বরং ব্যাঙ্কগুলি আইন মেনেই অধিকার কার্যকর করছে। এর পরেই এই রায় দেয় এনসিএলটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Future Group NCLT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE