Advertisement
১৮ মে ২০২৪
Gold and Silver Price

সোনার দাম অনেকটাই কমল, অক্ষয় তৃতীয়ার আগে সুখবর দিয়ে রুপো এক দিনে বেশ সস্তা হল

বেশ কিছু দিন ধরেই সোনার দাম বেড়ে চলেছে। এখন দাম কিছুটা কমলেও তাতে অক্ষয় তৃতীয় বাজারে প্রভাব পড়বে কি না তা নিয়ে ব্যবসায়ীরা নিশ্চিন্ত নন।

Gold and Silver prices declined before Akshaya Tritiya

বৈশাখের শুরুতেই সোনার দাম একটু একটু করে কমতে শুরু করে। একই ভাবে রুপোর দামও অনেকটা কমেছে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৬:৪১
Share: Save:

অক্ষয় তৃতীয়া আগামী রবিবার। সাংসারিক সুখ অক্ষয় রাখতে অনেকেই এই দিনে সোনা বা রুপো কিনে থাকেন। তাদের জন্য কিছুটা হলেও সুখের খবর মিলল। ৬২ হাজারের পথে যেতে যেতে একটু থমকাল সোনার দাম। মঙ্গলবার কলকাতায় ২৪ ক্যারাট খুচরো সোনার প্রতি ১০ গ্রামের দাম কমে হয়েছে ৬০,৯২০ টাকা। আর ২২ ক্যারাট গয়নার সোনার ১০ গ্রাম প্রতি দাম কমে হয়েছে হয়েছে ৫৫,৮৫০ টাকা।

গত ১৪ এপ্রিল অর্থাৎ বাংলা বছরের শেষ দিনে ২৪ ক্যারাট ও ২২ ক্যারাট সোনার ১০ গ্রাম প্রতি দাম ছিল ৬১,৮০০ এবং ৫৬,৬৫০ টাকা। বৈশাখের শুরুতেই সোনার দাম একটু একটু করে কমতে শুরু করে। প্রথম চার দিনে ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম কমেছে ৮৮০ টাকা। একই পরিমাণ ২২ ক্যারাট সোনার দাম কমেছে ৮০০ টাকা। একই ভাবে রুপোর দামও অনেকটা কমেছে। চৈত্রের শেষ দিনে এক কেজি রুপোর দাম ছিল ৭৯,৬০০ টাকা। সেটাই কমে হয়েছে ৭৭,৪০০ টাকা। মঙ্গলবার কলকাতায় প্রতি ১০ গ্রাম সোনার দাম হয়েছে ৭৭৪ টাকা।

বেশ কিছু দিন ধরেই সোনার দাম বেড়ে চলেছে। এখন দাম কিছুটা কমলেও তাতে অক্ষয় তৃতীয় বাজারে প্রভাব পড়বে কি না তা নিয়ে ব্যবসায়ীরা নিশ্চিন্ত নন। কারণ, দর কমলেও এখনও সোনা বেশ দামি। আসলে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে এমনিতেই খরচ বেড়েছে। তার উপরে এত দামি সোনা কেনায় আগ্রহ দেখা যাবে কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে। একই চিন্তা রয়েছে রুপোর চাহিদা নিয়েও। কারণ, দামের জন্য রুপো কেনাতেও আগ্রহ কম হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold and Silver Price Akshyay Tritiya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE