Advertisement
০৬ মে ২০২৪
Gold Price in Kolkata

কমেই চলেছে দাম, সস্তায় সোনা কেনার এটাই কি সেরা সময়?

গত কয়েক দিন ধরেই ক্রমাগত নিম্নমুখী সোনার দাম। আরও বিস্তারিত ভাবে বলতে গেলে ১ সেপ্টেম্বরের পর থেকেই সোনার দাম কমেছে।

gold price

নিম্নমুখী সোনার দাম। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩০
Share: Save:

সোনা কেনার সোনালি সুযোগ। সরকারি প্রকল্প সভেরেইন গোল্ড বন্ডে যাঁরা সোনা কেনেননি তাঁরা বিনিয়োগ করতে পারেন এখানে কারণ দাম কমেছে সোনার। যার ফলে যাঁরা কাগুজে সোনার বদলে সোনার গয়না বা সোনার বিস্কুট কিনতে চান তাঁরাও বিনিয়োগের কথা ভাবতে পারেন।

গত কয়েক দিন ধরেই ক্রমাগত নিম্নমুখী সোনার দাম। আরও বিস্তারিত ভাবে বলতে গেলে ১ সেপ্টেম্বরের পর থেকেই সোনার দাম কমেছে। মাঝে ১১ সেপ্টেম্বর সামান্য বাড়লেও, তা স্থায়ী হয়নি। ১ সেপ্টেম্বর কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৬১ হাজার ৩৬৩ টাকা, যা এই মাসে সর্বোচ্চ। বৃহস্পতিবার সোনার দাম কমে দাঁড়িয়েছে ৬০ হাজার ৩৭০ টাকা। ২৩ অগস্টের পর সোনা এত সস্তা হয়নি। সেই সঙ্গে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম বৃহস্পতিবার কমে হয়েছে ৫৪ হাজার ৫০০ টাকা। গত এক মাসে ১৮ অগস্ট সোনার দাম ছিল সর্বনিম্ন, ৬০ হাজার ৯৫ টাকা।

প্রসঙ্গত, সভেরেইন গোল্ড বন্ডে সোনা কেনার সুযোগ শেষ হয়েছে শুক্রবারই। স্বর্ণ ঋণপত্রে ১০ গ্রাম সোনার দাম ধার্য করা হয়েছিল ৫৯,২৩০ টাকা। বিভিন্ন ব্যাঙ্কে এই দামের উপর গ্রাম প্রতি ৫০ টাকা করে ছাড় দেওয়ায় দাম দাঁড়িয়েছিল ৫৮৭৩ টাকা। ধাতব সোনার দাম স্বর্ণ ঋণপত্রের থেকে কিছুটা বেশি হলেও, দাম যে ভাবে কমেছে তাতে এই সুযোগ নষ্ট না করাই ভাল!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Price in Kolkata Gold Price Gold Ornaments
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE