Advertisement
১১ মে ২০২৪
Gold Price

Gold Price: মঙ্গলবারের থেকে আরও সস্তা হল সোনা, প্রতি ১০ গ্রামে কমল ৬৫৫ টাকা

ডিসেম্বরের শেষের দিকে দাম অনেকটাই কম ছিল। ৩০ ডিসেম্বর প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৬ হাজার ৬৮৮ টাকা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৪:০১
Share: Save:

ফের কিছুটা কমল সোনার দাম। বুধবার মাল্টি কমোডিটি ইনডেক্সে ১০ গ্রাম সোনার দাম ০.০৯ শতাংশ কমে হয় ৪৭ হাজার ৬৪৫ টাকা। সোনার পাশাপাশি দাম কমেছে রুপোও। বুধবার ০.১১ শতাংশ কমে এক কিলোগ্রাম রুপোর দাম হয় ৬১ হাজার ৩৫ টাকা।

মঙ্গলবার ১০ গ্রাম (২৪ ক্যারাট) পাকা সোনার দাম ছিল ৪৮ হাজার ৩০০ টাকা। তার থেকে বুধবার কিছুটা সস্তা হল এই হলুদ ধাতু। আন্তর্জাতিক বাজারে সোনার মূল্য কম হওয়াতেই ভারতে এই দাম কমল বলে মনে করা হচ্ছে। তবে তার পিছনে করোনাকেই দায়ী করছেন কারবারিরা। তাঁদের মতে, বিশ্বের প্রধান অর্থনীতির দেশগুলিতে করোনা সংক্রমণ যে ভাবে ছড়িয়ে পড়েছে তাতে থমকে যাচ্ছে ব্যবসা-বাণিজ্য। অন্য দিকে, চাহিদাও কমছে বিভিন্ন বহুমূল্য ধাতুর। চাহিদা কমার কারণেই দাম কিছুটা হ্রাস পেয়েছে সোনার।

তবে ইদানীং সোনার দাম খুব বেশি বেড়ে যায়নি। ডিসেম্বরের শেষের দিকে দাম অনেকটাই কম ছিল। ৩০ ডিসেম্বর প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৬ হাজার ৬৮৮ টাকা। তার পর বছরের শুরুতে সোনার দাম বেড়েছিল। ফের এখন দাম কমল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Price Business
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE