Advertisement
০৬ মে ২০২৪
Gold Price Today

পুজোয় গয়না কেনার কথা ভাবছেন? সাবধান, ‘ছ্যাঁকা’ লেগে যেতে পারে

অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত টানা নিম্নমুখী ছিল সোনার দাম। গত এক সপ্তাহে ১৫ অক্টোবর ছাড়া টানা বৃদ্ধি পেয়েছে সোনার দাম।

gold price today

দাম বাড়ছে সোনার। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১০:০৩
Share: Save:

অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত টানা নিম্নমুখী ছিল সোনার দাম। তার পরেই হামাস-ইজ়রায়েল সংঘাতের আবহে দামি হতে শুরু করে এই ধাতু। গত এক সপ্তাহে ১৫ অক্টোবর ছাড়া টানা বৃদ্ধি পেয়েছে সোনার দাম।

পুজোর মধ্যে সপ্তমীর দিন ১০ গ্রাম পাকা সোনার বাটের (২৪ ক্যারাট) দাম দাঁড়িয়েছে ৬১,২০০ টাকা, যা শুক্রবারের তুলনায় ৭৫০ টাকা বেশি। একই পরিমাণ দাম বেড়েছে খুচরো পাকা সোনারও। শনিবার প্রতি ১০ গ্রাম খুচরো পাকা সোনার দাম ৬১,৫০০ টাকা। যাঁরা সোনার গয়না কেনার কথা ভাবছেন পকেটে টান পড়বে তাঁদেরও। সপ্তমীতে প্রতি ১০ গ্রাম হলমার্ক সোনার গয়নার শুক্রবারের তুলনায় ৭০০ টাকা বেড়ে হয়েছে ৫৮,৪৫০ টাকা। তবে সোনা কেনার ক্ষেত্রে এই দামের সঙ্গে যুক্ত হবে জিএসটি এবং টিসিএস।

প্রসঙ্গত, উৎসবের মরসুম চলছে। দুর্গাপুজো কাটলে আগামী ১০ নভেম্বর ধনতেরস। তখন সোনার চাহিদা থাকবে তুঙ্গে। ধনতেরসে বিভিন্ন সোনার দোকানে সোনা-রুপোর গয়নার মজুরির উপর ছাড় দিয়ে থাকে। ধনতেরসের আগে সোনার দামে কোনও সুখবর আসে কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold rate Gold Price Gold Ornaments
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE