Advertisement
২৫ মে ২০২৪
GST Council

২৯টি পণ্য এবং ৫৩ পরিষেবায় জিএসটি হারের পরিবর্তন ঘটালো কাউন্সিল

এ দিনের বৈঠকে জিএসটি নিয়মের সরলীকরণ নিয়ে কোনও পদক্ষেপ করা হয়নি বলেই সূত্রের খবর। এ বিষয়ে আগামী বৈঠকে আলোচনা হবে বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮ ২২:০২
Share: Save:

ফের বদল ঘটানো হচ্ছে করের হার। বৃহস্পতিবার ২৯টি পণ্য এবং ৫৩ রকমের পরিষেবার ক্ষেত্রে করের হার পরিবর্তনের সিদ্ধান্ত ঘোষণা করল জিএসটি কাউন্সিল। এই পরিবর্তন আগামী ২৫ জানুয়ারি থেকে কার্যকর হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিন ২৫তম বৈঠকে বসেছিল জিএসটি কাউন্সিল। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির নেতৃত্বাধীন কাউন্সিলের বৈঠকে করের হার পরিবর্তনের বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট। তার আগে এই পদক্ষেপ বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

যদিও এ দিনের বৈঠকে জিএসটি নিয়মের সরলীকরণ নিয়ে কোনও পদক্ষেপ করা হয়নি বলেই সূত্রের খবর। এ বিষয়ে আগামী বৈঠকে আলোচনা হবে বলে জানা গিয়েছে। তবে, জিএসটি কাউন্সিলের আগামী বৈঠক কবে হবে, তার দিন এখনও চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

আরও পড়ুন: নজরদারির অস্ত্র আধার, সওয়াল আদালতে

আগামী বৈঠকে অপরিশোধিত জ্বালানি, প্রাকৃতিক গ্যাস, পেট্রোল-ডিজেল, বিমানের জ্বালানি, রিয়েল এস্টেটের মতো প্রয়োজনীয় জিনিসের ক্ষেত্রে জিএসটি বসানো নিয়ে আলোচনা করা হবে কাউন্সিল সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE