Advertisement
০২ মে ২০২৪
HDFC Investment Platform

মিউচুয়াল ফান্ড, ইটিএফ, শেয়ারে লগ্নি এখন আরও সহজ, বিনিয়োগের নতুন অ্যাপ আনল এইচডিএফসি

শেয়ারে বিনিয়োগের সব রকম মাধ্যমকে এর আগে এক ছাতার তলায় এনেছে গ্রো, ৫ পয়সা, জ়িরোধা। এ বার লড়াইয়ে এইচডিএফসি স্কাই।

Share market

বিনিয়োগের নতুন অ্যাপ। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১১
Share: Save:

এইচডিএফসি সিকিউরিটিজ়ের হাত ধরে বাজারে এল শেয়ারে বিনিয়োগের নতুন অ্যাপ এইচডিএফসি স্কাই। এই অ্যাপের মাধ্যমে মিউচুয়াল ফান্ড, এসআইপি, ইটিএফ এবং দেশি-বিদেশি স্টকে বিনিয়োগ করা যাবে। অল্প টাকার বিনিময়ে সহজেই শেয়ারে বিনিয়োগকারীরা স্টক কেনাবেচা করতে পারবেন।

শেয়ারে বিনিয়োগের সব রকম মাধ্যমকে এর আগে এক ছাতার তলায় এনেছে গ্রো, ৫ পয়সা, জ়িরোধা। ইক্যুইটি, কোমোডিটি, কারেন্সি, ডেরিভেটিভের প্রতিটি অর্ডারে এইচডিএফসি স্কাই অ্যাপে খরচ হবে ২০ টাকা বা ০.১ শতাংশ করে। আমেরিকার স্টকে বিনিয়োগের জন্য খরচ হবে শেয়ার প্রতি ৫ সেন্ট করে। এই অ্যাপের মাধ্যমে সাড়ে তিন হাজারের বেশি সংস্থা এবং একশোর বেশি ইটিএফে বিনিয়োগ করা যাবে। বিদেশি ইক্যুইটিতে বিনিয়োগে আগ্রহীরা ৫০০টি বৈদেশিক সংস্থায় বিনিয়োগের সুবিধা পাবেন।

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগকারীদের জন্যও রয়েছে একাধিক সুবিধা। বিভিন্ন সেক্টরের দু’হাজারের বেশি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা যাবে এই প্ল্যাটফর্মের মাধ্যমে। প্রতিটি মিউচুয়াল ফান্ডের বিস্তারিত পারফরম্যান্স-সহ থাকছে অটোমেটিক সিপের সুবিধা। এইচডিএফসি স্কাইয়ের মাধ্যমে সংস্থার লক্ষ্য নতুন প্রজন্মের লগ্নিকারীদের বিনিয়োগে আগ্রহী করে তোলা। এইচডিএফসি সিকিউরিটিজ়ে যেমন কেবল যাঁদের এইচডিএফসি ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে তাঁরাই ডিম্যাট অ্যাকাউন্ট খুলতে পারেন এবং শেয়ারে বিনিয়োগ করতে পারেন, এইচডিএফসি স্কাইতে সবাই বিনিয়োগ করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE