Advertisement
২৬ এপ্রিল ২০২৪
infosys

Infosys: ইনফোসিসের অফিস সরছে রাশিয়া থেকে

সূত্রের খবর, ইনফোসিসের রাশিয়ার কেন্দ্রটিতে ১০০ জনেরও কম কর্মী রয়েছেন। কাজ অন্য কেন্দ্রে সরলে তাঁদেরও সরানো হবে কি না, তা স্পষ্ট নয়।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২২ ০৮:৩৫
Share: Save:

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব ভারতের অন্যতম বৃহৎ তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসের উপরেও। সূত্রের খবর, তাদের রাশিয়ার কেন্দ্রটি থেকে যে সব পরিষেবা দেওয়া হয়, তা সংস্থার অন্য কেন্দ্রগুলিতে সরাচ্ছে সংস্থাটি!

ইউক্রেনে আগ্রাসনের পরে রাশিয়ার উপরে আমেরিকার মতো নিষেধাজ্ঞা চাপিয়েছে ব্রিটেনও। সে দেশের অর্থমন্ত্রী ঋষি সুনক খুবই সতর্কতার সঙ্গে রাশিয়ায় লগ্নির বিষয়টি ভেবে দেখার জন্য ব্রিটেনের সংস্থাগুলিকে বার্তা দেন। আবার তিনি ইনফোসিসের অন্যতম প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির জামাই। যে সংস্থায় ঋষির স্ত্রী অক্ষতা মূর্তিরও অংশীদারি রয়েছে। সে ক্ষেত্রে তাঁর পরিবারেও কি তাঁর পরামর্শ মানা হচ্ছে, এমন প্রশ্নের মুখে পড়েন ঋষি। জবাবে তিনি অবশ্য জানান, যে কোনও সংস্থার পরিচালনা তাদের নিজস্ব বিষয়।

সূত্রের খবর, ইনফোসিসের রাশিয়ার কেন্দ্রটিতে ১০০ জনেরও কম কর্মী রয়েছেন। কাজ অন্য কেন্দ্রে সরলে তাঁদেরও সরানো হবে কি না, তা স্পষ্ট নয়। ইনফোসিস এ নিয়ে কোনও মন্তব্য করেনি। গত মাসে অবশ্য সংস্থাটি জানিয়েছিল, তারা রাশিয়া–ইউক্রেনের মধ্যে শান্তির পক্ষে। রাশিয়ার কেন্দ্রটি থেকে বিভিন্ন দেশে গ্রাহকদের পরিষেবা দেওয়া হয়। কিন্তু রাশিয়ার কোনও সংস্থার সঙ্গে সক্রিয় ব্যবসায়িক সম্পর্ক নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

infosys Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE