Advertisement
২৭ এপ্রিল ২০২৪
NCLT

পিরামলের প্রস্তাবে সম্মতি এনসিএলটি-র

সংস্থার ক্ষুদ্র আমানতকারীদের কিছুটা বেশি টাকা ফেরানোর ব্যবস্থা করা যায় কি না, সে ব্যাপারেও ঋণদাতাদের কমিটিকে খতিয়ে দেখতে বলেছে তারা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ০৫:১৮
Share: Save:

দেউলিয়া গৃহঋণ সংস্থা ডিএইচএফএলের পুনর্গঠনের জন্য পিরামল গোষ্ঠীর জমা দেওয়া প্রস্তাবে শর্তসাপেক্ষে সম্মতি দিল জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনাল (এনসিএলটি)। এনসিএলটি-র মুম্বই বেঞ্চ জানিয়েছে, তারা প্রাথমিক সম্মতি দিলেও এই মামলার চূড়ান্ত নির্দেশ দেবে তাদের আপিল আদালত এনসিএলএটি। গুরুত্ব পাবে সুপ্রিম কোর্টে ডিএইচএফএলের প্রাক্তন প্রোমোটার কপিল ওয়াধওয়ানের করা মামলার রায়ও। যদিও পুনর্গঠন প্রস্তাবের কপি হাতে চেয়ে ওয়াধওয়ান যে আবেদন জানিয়েছিলেন, সোমবার তা খারিজ করে দিয়েছে এনসিএলটি। পাশাপাশি, সংস্থার ক্ষুদ্র আমানতকারীদের কিছুটা বেশি টাকা ফেরানোর ব্যবস্থা করা যায় কি না, সে ব্যাপারেও ঋণদাতাদের কমিটিকে খতিয়ে দেখতে বলেছে তারা।

ব্যাঙ্ক-সহ বিভিন্ন ঋণদাতা সংস্থা এবং মিউচুয়াল ফান্ডের কাছে প্রায় ৯০,০০০ কোটি টাকা বকেয়া রেখে দেউলিয়া হয়ে যায় ডিএইচএফএল। সেই সময়ে সেটি দেশের তৃতীয় বৃহত্তম গৃহঋণ সংস্থা। ২০১৯ সালের নভেম্বরে রিজ়ার্ভ ব্যাঙ্ক সেটিকে এনসিএলটি-তে পাঠায়। বসানো হয় প্রশাসক। দীর্ঘ দিন পরে জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে অবশ্য ৯৬.৭৫ কোটি টাকা মুনাফা করেছে সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NCLT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE