• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টাকার জোগান নিশ্চিত করতে আর্জি নির্মলার

nirmala
ফাইল চিত্র।

ব্যাঙ্কে গিয়ে টাকা তুলতে গ্রাহকদের যাতে সমস্যা না-হয়, তা নিশ্চিত করতে ব্যাঙ্ককর্তাদের আর্জি জানালেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। শনিবার রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাঙ্কের কর্তাদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করেন তিনি। সেখানে ব্যাঙ্ক, এটিএম এবং ব্যাঙ্ক মিত্রদের কাছে যাতে নগদের জোগান অব্যাহত থাকে, তা নিশ্চিত করার কথা বলেন নির্মলা। সেই সঙ্গে ব্যাঙ্ক ও বিমার ক্ষেত্রে করোনা সংক্রান্ত ত্রাণ নিয়ে প্রশ্ন ও অভিযোগ জানানোর জন্য এ দিন আলাদা টুইটার হ্যান্ডেল চালুর কথাও জানিয়েছে অর্থ মন্ত্রক।

এ নিয়ে বিভিন্ন রাজ্যের সঙ্গেও কথা বলবেন অর্থমন্ত্রী। কর্মীদের ব্যাঙ্কে আসতে ও ব্যাঙ্কে টাকার জোগান দেওয়ার জন্য যাতায়াতের পথে কোনও গাড়িকে যাতে পুলিশ বাধা না দেয়, তা নিশ্চিত করতেও রাজ্যকে অনুরোধ করা হবে বলে জানান তিনি।

এই আপৎকালীন সময়ে ব্যাঙ্কিং পরিষেবা যে ভাবে চালু রাখা হয়েছে, সে জন্য ব্যাঙ্ক কর্মীদের প্রশংসা করেন নির্মলা। গ্রামে ব্যাঙ্ক মিত্রেরাও যে ভাবে সাহায্য করছেন, তা-ও প্রশংসনীয় বলে মত তাঁর। এ প্রসঙ্গে তুলে ধরেন পশ্চিমবঙ্গের পুরুলিয়া ও মহারাষ্ট্রের বিডের ব্যাঙ্ক মিত্রদের কথা। টুইটে তিনি বলেন, স্বাস্থ্যসম্মত ভাবেই তাঁরা মানুষকে পরিষেবা দিচ্ছেন।

অর্থমন্ত্রীর এই প্রশংসায় খুশি পুরুলিয়ার ব্যাঙ্ক মিত্রেরা। পুরুলিয়া লিড ডিস্ট্রিক্ট ম্যানেজার সৌরভ সাহা বলেন, ‘‘জেলার ১৭০টি পঞ্চায়েতের মধ্যে ৭৩টিতে ব্যাঙ্ক নেই। তাই এখন ব্যাঙ্ক মিত্রদের ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।’’ বাঘমুণ্ডির ব্যাঙ্ক মিত্রদের মধ্যে উত্তম সিংহ মুড়া, বিপত্তারণ দাস জানান, নিরাপদ দূরত্ব থেকে গ্রাহকদের টাকা দিচ্ছেন তাঁরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন