• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তেলের দর নিয়ে কেন্দ্রকে তোপ চিদম্বরমের

P Chidambaram
পি চিদম্বরম, প্রাক্তন অর্থমন্ত্রী। —ফাইল চিত্র।

তেলের দর নিয়ে ফের কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। রবিবার টুইটে তাঁর দাবি, সরকার বলছে তেলের দাম কমানো হবে না। বিজেপি সভাপতি (অমিত শাহ) বলছেন, কেন্দ্র শীঘ্রই দরের ঊর্ধ্বগতি আটকাবে। চিদম্বরমের কটাক্ষ, বিজেপি মনে হয় ‘নিখরচায়’ অশোধিত তেল পাওয়ার উৎস খুঁজে পেয়েছে।

গত সপ্তাহে অর্থনীতির হাল খতিয়ে দেখতে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পরেই পাঁচ দফা দাওয়াই ঘোষণা করেছে কেন্দ্র। যদিও তেলের দাম কমাতে শুল্ক কমানোর সম্ভাবনা নিয়ে মুখে কুলুপ অর্থমন্ত্রী অরুণ জেটলির। অন্য দিকে শাহ হায়দরাবাদে দাবি করেন, পেট্রল-ডিজেলের দাম নিয়ে কেন্দ্র-বিজেপিও চিন্তিত। খুব শীঘ্রই সমাধান হবে। এই প্রসঙ্গেই ওই তোপ চিদম্বরমের।

একই সঙ্গে পাঁচ দাওয়াই নিয়েও আজ কটাক্ষ করেছে কংগ্রেস। তাদের অভিযোগ, এতে অর্থনীতির ক্ষতি হবে। জিএসটি ও নোটবন্দিতে কালো টাকা নির্মূল হয়েছে বলে কেন্দ্রের দাবিও খারিজ করেছেন চিদম্বরম।

জেটলি শনিবারও দাবি করেছেন, নোটবন্দিতে আয়কর আদায় বেড়েছে। জিএসটি থেকে আয় থিতু হচ্ছে। তার উপরে কেন্দ্রের দাবি, অশোধিত তেল ও ডলারের দর বাড়ার জন্য আন্তর্জাতিক সমস্যাই দায়ী। সে ক্ষেত্রে অর্থনীতিতে সমস্যা না থাকলেও কেন ওষুধ দিতে হচ্ছে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন