Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Fuel Price Hike: টানা সাত দিন বাড়ল জ্বালানির দাম, পেট্রল ছাড়াল ১০৫-র গণ্ডি, ৯৬ ছাড়াল ডিজেল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ অক্টোবর ২০২১ ০৭:৫১
সাত দিন লাগাতার দাম বাড়ল।

সাত দিন লাগাতার দাম বাড়ল।
ফাইল চিত্র।

ষষ্ঠীর দিনেও রেয়াত করল না তেলের দাম। গাড়ি চড়ে ঘুরতে বেরোনোর খরচ আরও বাড়িয়ে আজ কলকাতায় পেট্রল ছাড়াল ১০৫ টাকা। আইওসি-র পাম্পে ২৯ পয়সা বেশি। এক লিটার কিনতে খরচ হবে ১০৫.০৯ টাকা। পুজোর আনন্দে আরও বেশি করে জল ঢালার কাজে পিছিয়ে নেই ডিজেলও। লিটারে ৩৫ পয়সা বেড়ে তার দাম ছুঁয়েছে ৯৬.২৮ টাকা।

মোদী সরকারকে একহাত নিয়ে বিরোধীদের তোপ, অন্যান্য ক্ষেত্রে তেলের চড়া দরের প্রভাব মানুষের জীবনকে আরও ভয়ঙ্কর করে তুলবে। ক্ষুব্ধ সংশ্লিষ্ট মহল বলছে, এই নিয়ে সাত দিন লাগাতার দাম বাড়ল। পরিবহণ খরচ মাত্রা ছাড়াচ্ছে। সব থেকে বেশি যন্ত্রণা সহ্য করতে হবে সাধারণ মানুষকে। কারণ খাদ্যপণ্য-সহ নিত্য প্রয়োজনীয় সব কিছু আরও আগুন হবে। তবু কর কমানো নিয়ে সরকারের হেলদোল নেই। প্রশ্ন উঠছে, জরুরি জিনিসে এত বেশি খরচ হলে, অপরিহার্য নয় এমন পণ্য কী করে কিনবে লোকে? উৎসবে চাহিদা কিছুটা ছন্দে ফেরার আশা থাকলেও, এমন অবস্থায় তা নিয়ে সংশয়ী শিল্প মহল।

রবিবারই কেরলে ডিজেলের দাম ছাড়িয়েছে ১০০ টাকা। তার পরেই কংগ্রেস-সহ অন্যান্য দল ফের আক্রমণ শানিয়েছে কেন্দ্রের বিরুদ্ধে। কংগ্রেস নেতা ভি ডি সাথীসান বলেন, তেলের
দাম বৃদ্ধি জন-বিরোধী রাজনীতির আদর্শ উদাহরণ। তাঁদের শোষণ করা হচ্ছে, যাঁরা অতিমারিতে বিপর্যস্ত। এটা দেশবাসীর বিরুদ্ধে অপরাধ।

Advertisement

আরও পড়ুন

Advertisement