Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CREDAI

CREDAI: নির্মাণসামগ্রীর মূল্যবৃদ্ধি, প্রভাব পড়ছে রিয়েল এস্টেটের উপর: ক্রেডাই

মোহতা জানান, গত কয়েক বছরে এই মূল্যবৃদ্ধির কারণে আবাসন শিল্প অনেকটাই প্রভাবিত হয়েছে।

ক্রেডাই ওয়েস্ট বেঙ্গল-এর সভাপতি সুশীল মোহতা।

ক্রেডাই ওয়েস্ট বেঙ্গল-এর সভাপতি সুশীল মোহতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১৭:৫১
Share: Save:

মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে রিয়েল এস্টেটের উপর। বিশেষ করে যে ভাবে কাঁচামালের দাম বেড়েছে, জ্বালানির মূল্যবৃদ্ধিতে পরিবহণ খরচ বেড়েছে। এ ছাড়াও আনুষাঙ্গিক খরচ বাড়ায় তার ব্যাপক প্রভাব পড়েছে এই ব্যবসায়। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনই জানিয়েছেন কনফেডারেশন অব রিয়েল এস্টেট ডেভেলপার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (ক্রেডাই) ওয়েস্ট বেঙ্গল-এর সভাপতি সুশীল মোহতা। কাঁচামালের মূল্য যেমন বেড়েছে, গোটা পরিস্থিতির সঙ্গে সাযুজ্য রেখে শ্রমিকদেরও মজুরি বাড়াতে হচ্ছে। যার জেরে এক একটি প্রকল্পের দামে ক্ষেত্রে যথেষ্ট হেরফের হচ্ছে।

সুশীল জানান, গত কয়েক বছরে এই মূল্যবৃদ্ধির কারণে আবাসন শিল্প অনেকটাই প্রভাবিত হয়েছে। অন্যান্য শিল্প যে পরিমাণে প্রভাবিত হয়েছে, তার তুলনায় রিয়েল এস্টেট অনেক বেশি ভুক্তভোগী এই মূল্যবৃদ্ধির কারণে। কিন্তু তা সত্ত্বেও লভ্যাংশের পরিমাণ কম রেখেই প্রকল্পগুলি আনা হচ্ছে। সাধ্যের মধ্যে যাতে গ্রাহকদের হাতে ফ্ল্যাটগুলি তুলে দেওয়া যায় সেই চেষ্টাও করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:

তবে কোভিড পরিস্থির মধ্যেও এই শিল্প একেবারে ঝিমিয়ে পড়েনি। কোভিড পরিস্থিতিতে এবং কোভিড পরবর্তী সময়েও গ্রাহকদের মধ্যে ফ্ল্যাটের চাহিদা ছিল। এখনও রয়েছে। তবে আগামী দিনে পরিস্থিতি একটু নিয়ন্ত্রণে এলে আবাসন শিল্প ফের ঘুরে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেছে ক্রেডাই। পাশাপাশি রাজ্য সরকারের সহযোগিতারও আশা প্রকাশ করেছে তারা।

এই মুহূর্তে রাজ্যে ক্রেডাইয়ের চারটি শহর ভিত্তিক শাখা আছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার জন্য ক্রেডাই বেঙ্গল, হাওড়া এবং হুগলির জন্য ক্রেডাই হাওড়া, আসানসোল ও তার পার্শ্ববর্তী এলাকার জন্য ক্রেডাই আসানসোল এবং শিলিগুড়ি, জলপাইগুড়ি ও তার পার্শ্ববর্তী এলাকার জন্য ক্রেডাই নর্থ বেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CREDAI Real Estate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE