Advertisement
০৪ মে ২০২৪
Banking

Punjab and Sind bank: ব্যবসার ধরন পাল্টে মুনাফা

সম্প্রতি ব্যাঙ্কের এমডি-সিইও স্বরূপ কুমার সাহা জানান, ২০১৬-১৭ সালে ২১৬ কোটি টাকা মুনাফা করার পরে টানা চার বছর লোকসান হয়েছিল।

পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক।

পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ০৮:১৭
Share: Save:

টানা চার বছর লোকসান করার পরে ব্যবসার ধরন পাল্টেছিল পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক। শিল্প সংস্থাকে ঋণে জোর দেওয়ার বদলে তারা মন দিয়েছিল খুচরো ঋণ বাড়ানোর উপরে। তার হাত ধরেই ২০২১-২২ সালে ১০৩৯ কোটি টাকা মুনাফার মুখ দেখা সম্ভব হয়েছে বলে দাবি করল রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটি। যা তাদের ইতিহাসে রেকর্ড। সেই সঙ্গে তারা জানাল, এ রাজ্যে বাজার দখল বাড়াতে শাখার সংখ্যা বাড়ানোর পরিকল্পনাও করেছে তারা।

সম্প্রতি ব্যাঙ্কের এমডি-সিইও স্বরূপ কুমার সাহা জানান, ২০১৬-১৭ সালে ২১৬ কোটি টাকা মুনাফা করার পরে টানা চার বছর লোকসান হয়েছিল। অর্থনীতির ঝিমুনির জন্যই বড় সংস্থার অনেক ঋণ অনুৎপাদক সম্পদে পরিণত হয়। কিন্তু ২০২১-২২ সালে ঋণদানের পরিকল্পনা বদল করা হয়। বড় সংস্থার পরিবর্তে খুচরো, ছোট-মাঝারি সংস্থা এবং কৃষি ক্ষেত্রে ঋণে জোর দেয় ব্যাঙ্ক। সুফলও মেলে। মোট অনুৎপাদক সম্পদের ৮৮.১০ শতাংশের জন্য আর্থিক সংস্থান করার পরেও রেকর্ড মুনাফা হয়।

রাজ্যে বাজারে দখল বাড়াতেও উদ্যোগী হয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটি। জ়োনাল ম্যানেজার ললিত কুমার শর্মা জানান, সেই লক্ষ্যে চলতি অর্থবর্ষেই এখানে নতুন পাঁচটি শাখা খোলার পরিকল্পনা করেছেন তাঁরা। সারা দেশে খোলা হবে ৩০টি নতুন শাখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Banking Profit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE