রিয়েলমির নয়া স্মার্টফোন, রিয়েলমি এক্সটি শুক্রবার ভারতে লঞ্চ করল। এই ফ‌োনের হাত ধরেই প্রথম বার ভারতের কোনও স্মার্টফোনে থাকছে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড রিয়ার ক্যামেরা। এ ছাড়াও থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, স্ন্যাপড্রাগন ৭১২ এসওসি, ৪ হাজার এমএএইচ-এর ব্যাটারি ব্যাকআপ এবং গ্রেডিয়েন্ট ব্যাক প্যানেল ফিনিশ। এর দাম ১৬ হাজার ৯৯৯ টাকা।

১৬ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে সংস্থার নিজস্ব ওয়েবসাইট এবং ফ্লিপকার্টে এই ফোনটি পাওয়া যাবে। ভারতে রিয়েলমি এক্সটি ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ১৫ হাজার ৯৯৯ টাকা, ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৬ হাজার ৯৯৯ টাকা এবং ১৮ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাবে ৮জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট। পার্ল ব্লু এবং পার্ল হোয়াইট এই দুই রঙে পাওয়া যাবে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার এই স্মার্টফোন।

মধ্যবিত্তের আওতায় থাকা এই স্মার্টফোনে কী কী ফিচারস রয়েছে দেখে নেওয়া যাক...

আরও পড়ুন: সবচেয়ে বড় ৪কে টিভি নিয়ে ভারতের বাজারে হাজির শাওমি

  • রিয়েলমি এক্সটি ফোনে থাকছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৩৪০ পিক্সেল) সুপার এএমওএলইডি ডিসপ্লে। ডিসপ্লের উপর থাকছে ওয়াটার ড্রপ নচ। রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
  • অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ এসওসি প্রসেসর দ্বারা ফোনটি চলবে।
  • এই ফোনে থাকছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি, ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন।
  • ছবি তোলার জন্য এই ফোনের পিছনে থাকছে চারটি ক্যামেরা। থাকছে ৬৪ মেগাপিক্সেল স্যামসং আইএসওসেল ব্রাইট জিডব্লিউ সেন্সর এবং ইলেকট্রনিক স্টেবিলাইজেশন। এ ছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সলের ডেপথ সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।
  • দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে ৪ হাজার এমএএইচ-এর ব্যাটারি ব্যাকআপ।

আরও পড়ুন: কোয়াড ক্যামেরা নিয়ে এল ওপোর দুই নয়া ফোন