×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জানুয়ারি ২০২১ ই-পেপার

রেডমি নোট ১০-এ থাকতে পারে ৬০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা

সংবাদ সংস্থা
নয়া দিল্লি১৭ নভেম্বর ২০২০ ১৮:৫৯
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চারটি ক্যামেরা, ৬০০০এমএএইচ-এর ব্যাটারি। সবচেয়ে ভাল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের। সব মিলিয়ে মোবাইলের বাজারে কম দামে সবচেয়ে ভাল ফোনটি আনতে চলেছে রেডমি। রেডমি নোট ১০ স্মার্ট ফোন নিয়ে শেষ কয়েক সপ্তাহ জুড়েই চলছে আলোচনা। এখনও বাজারে আসার দিন ঘোষণা না হলেও ফোনে যে এই সুযোগ সুবিধা থাকছে, তা বোঝাই যাচ্ছে।

 

মনে করা হচ্ছে এই ফোনে থাকবে ২.০ গিগাহার্জের সিপিইউ যেখানে থাকবে হেলিও জি৮৫ চিপসেট। রেডমি নোট ৯-এর ক্ষেত্রেও এই প্রযুক্তি ব্যবহার করা হয়েছিল। এখনও পাওয়া তথ্য অনুসারে এই ফোনের র‌্যাম স্টোরেজ থাকবে ৪/৬/৮  জিবি, আলাদা আলাদা মডেলের ক্ষেত্রে আলাদা আলাদা স্টোরেজ থাকছে। তিন ধরনের ফোনে থাকছে ৬৪/১২৮/২৫৬ জিবি স্টোরেজ।এই ফোনটির রিয়ার ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল হলেও ফ্রন্ট ক্যামেরা অপেক্ষাকৃত দুর্বল, মাত্র ৮ মেগাপিক্সেলের।

Advertisement

আরও পড়ুন: সম্মতি দেওয়া যাবে নেটেই

এই ফোনটিতে থাকতে পারে ৬.৫৩ ই়়ঞ্চি ডিসপ্লে। এলসিডি এজ টু এজ স্ক্রিন, যার সর্বোচ্চ রেজিলিউশন ১০৮০*২০৩০ পিক্সেল। এই ফোনটি সম্ভাবত পাওয়া যাবে কালো, নীল, সবুজ, লাল-সহ আরও বেশ কয়েকটি রঙে। ফোনটির ওজন হতে পারে ১৯৮ গ্রাম। এ ছাড়াও ফোনটিতে থাকছে ২২.৫ ওয়াটের ফাস্ট চার্জিং। যার ফলে ফোনের চার্জ দীর্ঘক্ষণ থাকার একটা নিশ্চয়তা দেওয়া যায়। এর পাশাপাশি রেডমি আরও দুটি ফোন বাজারে আনতে চলেছে। রেডমি নোট ১০-এর পাশাপাশি রেডমি ৯ ৫জি ও রেডমি নোট ৯ প্রো ৫জি ফোন শীঘ্রই আসতে চলেছে বাজারে।

আরও পড়ুন: নীলবাড়ি দখলে কোনও নিরীক্ষা নয়, পরীক্ষিত সৈনিকেই ভরসা মোদী-শাহর

 

Advertisement