Samsung to provide alternative phone against Note 7 - Anandabazar
  • সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভারতে নোট ৭-এর বিকল্প ফোন দিতে প্রস্তাব

samsung

Advertisement

গ্যালাক্সি নোট ৭ নিয়ে সমস্যার জেরে স্মার্ট ফোনটি তৈরি এবং বিক্রি বন্ধ করে দিতে বাধ্য হয়েছে স্যামসাং। এই অবস্থায় ভারতে যে সব ক্রেতা সেটি আগাম বুকিং করে রেখেছিলেন, তাঁদের অন্য ফোন দেওয়ার প্রস্তাব দিল দক্ষিণ কোরীয় সংস্থাটি। ক্রেতারা চাইলে ‘গ্যালাক্সি এস ৭’ অথবা ‘এস ৭ এজ’ ফোন নিতে পারবেন বলে দাবি স্যামসাঙের।

নোট ৭-এর বদলে অন্য ফোন নিলে আরও অনেক সুবিধা দেওয়ার কথাও ঘোষণা করেছে সংস্থা। সে ক্ষেত্রে গ্রাহকদের বিনামূল্যে ভার্চুয়াল রিয়্যালিটি হেডসেট, তারবিহীন হেডফোন, ৫০ ডলারের বিশেষ ভাউচার দেবে তারা। পাশাপাশি, এক বছরের মধ্যে ফোনগুলির স্ক্রিনে সমস্যা হলে এক বার বিনামূল্যে তা বদলে দেওয়ারও দাবি করেছে তারা।

তবে নোট ৭ বিপর্যয়ের জেরে ভারতে তাদের ব্যবসা মার খাবে বলে বিশেষজ্ঞেরা যে ইঙ্গিত দিয়েছেন, তা উড়িয়ে দিয়েছে সংস্থা। বিশেষজ্ঞ সংস্থা সিএমআর-এর ইঙ্গিত ছিল, এতে ৬,৫০০ কোটি টাকা আয় হারাতে পারে স্যামসাং। ভারতে যতগুলি স্মার্ট ফোন পাঠানোর কথা রয়েছে এ বছর, তার সংখ্যা কমতে পারে ৪০ লক্ষ। এই ফোনের হাত ধরেই এ বছর ৪৬% ব্যবসা বাড়ানোর পরিকল্পনা করেছিল সংস্থাটি। কিন্তু সেই আশা পূরণ না হওয়ারও ইঙ্গিত দিয়েছে সিএমআর। তাদের মতে, এর জেরে সংস্থার বাজার দখলও কমবে। এই দাবিই খারিজ করেছে স্যামসাং।

প্রসঙ্গত, দেশে নোট ৭ আসার কথা ছিল গত সেপ্টেম্বরেই। দাম ধরা হয়েছিল ৫৯,৯০০ টাকা। গ্রাহকরা তা আগাম বুকও করে রাখেন। কিন্তু বিশ্ব জুড়ে ফোনটি নিয়ে সমস্যা দেখা দেওয়ায়, তা পাল্টে দেওয়ার কথা জানায় সংস্থা। বন্ধ রাখে ভারতে তা আনার প্রক্রিয়াও। কিন্তু বদলে দেওয়া ফোনগুলিতেও ত্রুটির কারণে শেষ পর্যন্ত তা তৈরি ও বিক্রি পুরোপুরি বন্ধ করেছে স্যামসাং।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন
সোনা ও রুপোর দর (টাকা)
পাকা সোনা (২৪ ক্যাঃ ১০ গ্রাম) ৩৮,২৭৫
গহনার সোনা (২২ ক্যাঃ ১০ গ্রাম) ৩৬,৩১৫
হলমার্ক সোনার গহনা (২২ক্যাঃ ১০গ্রাম) ৩৬,৮৬০
রুপোর বাট (প্রতি কেজি) ৪৩,৬০০
খুচরো রুপো (প্রতি কেজি) ৪৩,৭০০
ডলার, পাউন্ড ও ইউরোর বিনিময় হার
ক্রয় মূল্য বিক্রয় মূল্য
১ ডলার ৭০.০৪ ৭১.৭৪
১ পাউন্ড ৯১.৪৭ ৯৪.৮০
১ ইউরো ৭৭.১৫ ৮০.১৩
শেয়ার-বাজার সূচক: মুম্বই
সেনসেক্স: ৪০,৪৭২.৫৭ (১৭২.৬৯) বিএসই ১০০: ১১,৯৫০.৭৭ (৫২.৫০)
নিফ্টি: ১১,৯১০.১৫ (৫৩.৩৫) -