Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Share Market News

শেয়ার বাজারে পতন অব্যাহত, ৩৬৫ পয়েন্ট পড়ল সেনসেক্স, ১১৪ পয়েন্ট পতন নিফটির

দিনের শেষে বৃহস্পতিবারের তুলনায় ৩৬৫.৫৩ পয়েন্ট নেমে সেনসেক্স শেষ করল ৬৫৩২২.৬৫ পয়েন্টে, ১১৪.৮০ পয়েন্ট কমে ১৯,৪২৮.৩০ পয়েন্টে থামল নিফটি।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৬:৫৩
Share: Save:

বৃহস্পতিবারের পর সপ্তাহের শেষ দিনেও পড়ল শেয়ার বাজারের সূচক। শুক্রবার সকাল থেকেই ক্ষতির মুখে পড়ে সেনসেক্স, নিফটি। সময় যত গড়িয়েছে, ক্ষতির পরিমাণ ততই বৃদ্ধি পেয়েছে। দিনের শেষে বৃহস্পতিবারের তুলনায় ৩৬৫.৫৩ পয়েন্ট নেমে সেনসেক্স শেষ করল ৬৫৩২২.৬৫ পয়েন্টে, ১১৪.৮০ পয়েন্ট কমে ১৯,৪২৮.৩০ পয়েন্টে থামল নিফটি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় শুক্রবার বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে অধিকাংশ সেক্টরই ক্ষতির মুখে পড়েছে। বিএসইতে লাভের মুখ দেখেছে ক্যাপিটাল গুডস, ইন্ডাস্ট্রিয়াল, কনজ়িউমার এবং পাওয়ার। এর মধ্যে ক্যাপিটাল গুডস সেক্টরের লাভের পরিমাণ মাত্র ০.১৫ শতাংশ। এনএসইতে ১.২৫ শতাংশ লাভ করে এই তালিকার শীর্ষে রয়েছে সরকারি ব্যাঙ্ক। অন্য দিকে, বিএসইতে সর্বাধিক ক্ষতির মুখে পড়েছে হেলথকেয়ার, ফিন্যান্স এবং ব্যাঙ্কেক্স। এর মধ্যে হেলথকেয়ার সেক্টরের সম্পদের পরিমাণ কমেছে ১.২৭ শতাংশ।

সংস্থাগুলির মধ্যে সপ্তাহের শেষ দিন সেনসেক্স এবং নিফটি ৫০-এ বাজিমাত করেছে এইচসিএল টেক। নিফটি ৫০ এবং সেনসেক্সে এই সংস্থার লাভের পরিমাণ যথাক্রমে ৩.২৮ এবং ৩.২৪ শতাংশ। সেনসেক্সে এই তালিকায় এইচসিএল টেকের সঙ্গে রয়েছে পাওয়ার গ্রিড, টাইটান। অন্য দিকে, সেনসেক্স মঙ্গলবার সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, এনটিপিসি, সান ফার্মা। প্রথম দুই সংস্থার ক্ষতির পরিমাণ দুই শতাংশের বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE