Advertisement
২২ মে ২০২৪
Share Market

ফার্মা, অটোমোবাইল, মিডক্যাপের লক্ষ্মীলাভ, সামান্য উত্থান নিফটির, পড়ল সেনসেক্স

Share Market

শেয়ার মার্কেট উত্থান নিফটির, পড়ল সেনসেক্স। —প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৭:১০
Share: Save:

সপ্তাহের প্রথম দিন ভাল শুরু করেও সবুজের ঘরে শেষ করতে পারল না সেনসেক্স। শেয়ার বাজার খোলার কিছু ক্ষণের মধ্যেই ৬৩ হাজার পার করে সেনসেক্স, কিন্তু সকাল ১০টার আগেই পতনের মুখে পড়ে। এ দিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৬৩,১৩৬.০৯ পয়েন্ট, সর্বনিম্ন ৬২,৮৫৩.৬৭ পয়েন্ট। যদিও দিনের শেষে লাভের মুখ দেখেছে নিফটি ৫০। শুক্রবারের তুলনায় ২৫ পয়েন্ট বেড়ে নিফটি ৫০ থেমেছে ১৮,৬৯১.২০ পয়েন্টে, ৯.৩৭ পয়েন্ট নেমে সেনসেক্স থেমেছে ৬২,৯৭০ পয়েন্টে।

sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: সনৎ সিংহ।

সেক্টরগুলির মধ্যে সপ্তাহের প্রথম দিন বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) লাভের মুখ দেখেছে প্রায় সব সেক্টরই। লাভের তালিকায় বিএসইতে সবার উপরে ছিল হেলথকেয়ার, মিডক্যাপ সিলেক্ট, মিডক্যাপ, অটো। এই চারটি সেক্টরই ১ শতাংশের উপরে লাভ করেছে। অন্য দিকে বিএসইতে সামান্য ক্ষতি হয়েছে ভারত ২২ এবং সেনসেক্স। এনএসইতে সর্বোচ্চ লাভের মুখ দেখেছে ফার্মা, অটো, মিডক্যাপ ১৫০ কোয়ালিটি ৫০। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ক্ষতির মুখে পড়েছে স্মলক্যাপ ২৫০, সরকারি ব্যাঙ্ক।

সংস্থাগুলির তালিকায় সেনসেক্সে এ দিন সর্বাধিক লাভ করেছে মারুতি সুজ়ুকি, টাটা মোটরস, টাইটান, আলট্রাটেক সিমেন্ট, বজাজ ফিনসার্ভ। এর মধ্যে মারুতি সুজ়ুকির লাভের পরিমাণ ১.৬৭ শতাংশ। নিফটি ৫০-এ এই তালিকায় রয়েছে সিপলা, আদানি এন্টারপ্রাইজ়, হিরো মোটোকর্প, টিসিএস, ডিভিস ল্যাব। এর মধ্যে সিপলার লাভের পরিমাণ ৩.২৮ শতাংশ এবং আদানির লাভের পরিমাণ ২.৭৮ শতাংশ। সেনসেক্সে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে টিসিএস, রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়, এনটিপিসি, পাওয়ার গ্রিড, এলটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE