Advertisement
২৩ জুলাই ২০২৪
coal india

ধর্মঘটের হুঁশিয়ারি

গত মে মাসে কোল ইন্ডিয়া কর্তৃপক্ষের সঙ্গে কর্মী ইউনিয়নের বেতন সংশোধন সংক্রান্ত চুক্তি হয়। সেই অনুযায়ী সাধারণ কর্মীদের ন্যূনতম ১৯% বেতন বাড়বে।

coal india.

কোল ইন্ডিয়া। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ০৭:৪৬
Share: Save:

কোল ইন্ডিয়ার সাধারণ কর্মীদের নতুন বেতন চুক্তিতে সম্মতি দিয়েছে কয়লা মন্ত্রক। সূত্রের খবর, এর ফলে অফিসারদের একাংশের বেতন কাঠামোর সঙ্গে সাধারণ কর্মীদের বেতনের সংঘাতের আশঙ্কা দানা বাঁধছে। সমস্যা না মিটলে ধর্মঘটের হুমকি দিয়েছেন অফিসারেরা।

গত মে মাসে কোল ইন্ডিয়া কর্তৃপক্ষের সঙ্গে কর্মী ইউনিয়নের বেতন সংশোধন সংক্রান্ত চুক্তি হয়। সেই অনুযায়ী সাধারণ কর্মীদের ন্যূনতম ১৯% বেতন বাড়বে। কিন্তু সূত্রের খবর, এর ফলে কয়েকটি শ্রেণির প্রায় ৯০০০ অফিসারের বেতন সাধারণ কর্মীদের চেয়ে কম হবে। এই অবস্থায় আপাতত ব্যক্তিগত প্যাকেজের মাধ্যমে সেই ব্যবধান দূর করার জন্য সংস্থার চেয়ারম্যানকে চিঠি দিয়েছে অল ইন্ডিয়া অ্যাসোসিয়েশন ফর কোল এগ্‌জ়িকিউটিভস (এআইএসিই)। সংগঠনের প্রিন্সিপাল জেনারেল সেক্রেটারি পি কে সিংহ রাঠৌর বলেন, ‘‘৩০ সেপ্টেম্বরের মধ্যে বেতনের ফারাক না মিটলে অফিসারেরা ধর্মঘটের পথে যেতে বাধ্য হবেন।’’ কোল মাইনার্স অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি দীননাথ সিংহ অবশ্য বলেছেন, তাঁরা ১৫ জুলাই পর্যন্ত সময় দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coal india conflict
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE