Advertisement
১৯ মে ২০২৪
Share market today

বড় ব্যবধানে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়াল শেয়ার বাজার, ১৩৭ পয়েন্ট উঠল সেনসেক্স, ৩০ পয়েন্ট উত্থান নিফটির

দিনের সর্বনিম্ন সূচক ছিল ৬৫,০৩২.৮৯ পয়েন্ট, যা সোমবারের তুলনায় ৩৬৯ পয়েন্ট কম। বেলা গড়াতেই পরিস্থিতি বদলাতে শুরু করে।

Share market

শেয়ার বাজারে উত্থান আলট্রাটেক সিমেন্টের। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৬:৩৩
Share: Save:

শেষ ভাল যার সব ভাল তার, বুধবার এই প্রবাদ আরও এক বার বাস্তবায়িত হল শেয়ার বাজারে। বিশ্ব বাজারে টানাপড়েন এবং মুদ্রাস্ফীতির কারণে এ দিন সকাল থেকেই বড় ক্ষতির মুখে পড়ে শেয়ার বাজার। দিনের সর্বনিম্ন সূচক ছিল ৬৫,০৩২.৮৯ পয়েন্ট, যা সোমবারের তুলনায় ৩৬৯ পয়েন্ট কম। বেলা গড়াতেই পরিস্থিতি বদলাতে শুরু করে, দিনের শেষে সপ্তাহের প্রথম দিনের থেকে ১৩৭.৫০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৫,৫৩৯.৪২ পয়েন্টে থামল সেনসেক্স। ৩০.৪৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৯,৪৬৫.০০ পয়েন্টে থামল নিফটি।

সেক্টরগুলির মধ্যে বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে বেশির ভাগ সেক্টরই এ দিন লাভের মুখ দেখেছে। বিএসইতে এ দিন সর্বোচ্চ লাভ করেছে ইউটিলিটি, রিয়্যালটি, পাওয়ার। এই তিন সেক্টরেরই বুধবার লাভের পরিমাণ এক শতাংশের বেশি। এসএসইতে লাভের তালিকায় শীর্ষ স্থানে রয়েছে মিডিয়া সেক্টর। বিএসইতে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে মেটাল, টেলিকম, ব্যাঙ্কেক্স। এনএসইতে এই তালিকায় রয়েছে মেটাল, বেসরকারি ব্যাঙ্ক, ফিন্যান্সিয়াল সার্ভিসেস।

স্বাধীনতা দিবসের পর দিন সেনসেক্সে ২.৪৩ শতাংশ লাভের তালিকায় শীর্ষে আলট্রাটেক সিমেন্ট। এর পর রয়েছে এনটিপিসি, টাটা মোটরস, ইনফোসিস, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা। দ্বিতীয় স্থানে থাকা এনটিপিসির লাভের পরিমাণ ২.১৪ শতাংশ। নিফটিতে সর্বাধিক লাভ করেছে অ্যাপোলো হসপিটালস, আলট্রাটেক সিমেন্ট, এনটিপিসি। এই তিন সংস্থারই লাভের পরিমাণ দুই শতাংশের বেশি। অন্য দিকে, ক্ষতির তালিকায় নিফটি এবং সেনসেক্সে সবার উপরে টাটা স্টিল, বুধবার যাদের ক্ষতির পরিমাণ যথাক্রমে ১.৮৬ শতাংশ এবং ১.৯০ শতাংশ। সেনসেক্সে ক্ষতির তালিকায় এর পরে রয়েছে ভারতী এয়ারটেল, বজাজ ফিনসার্ভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty 50
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE