Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Share Market

শেষ দু'ঘণ্টায় ঝোড়ো ব্যাটিং, ১৪৯ পয়েন্ট উত্থান সেনসেক্সের, ৬১ পয়েন্ট উঠল নিফটি

আশঙ্কা ছিল মঙ্গলবারের মতো এ দিনও হয়তো লালের ঘরেই থামবে সূচক। কিন্তু শেষ দু’ঘণ্টার ঝোড়ো ব্যাটিংয়ে বদলে গেল হিসাবনিকেশ।

Share Market

—প্রতীকী ছবি।

মুম্বই শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৭:৩৭
Share: Save:

শেষ দু’ঘণ্টায় ঝোড়ো ব্যাটিংয়ে লাভের মুখ দেখল শেয়ার বাজার। বুধবার এ দিন সকাল থেকেই ক্ষতির মুখে পড়ে সেনসেক্স, নিফটি। আশঙ্কা ছিল মঙ্গলবারের মতো এ দিনও হয়তো লালের ঘরেই থামবে সূচক। কিন্তু শেষ দু’ঘণ্টার ঝোড়ো ব্যাটিংয়ে বদলে গেল হিসাবনিকেশ। দিনের শেষে মঙ্গলবারের তুলনায় ১৪৯.৩১ পয়েন্ট উঠে সেনসেক্স শেষ করল ৬৫৯৯৫.৮১ পয়েন্টে, ৬১.৭০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৯,৬৩২.৫৫ পয়েন্টে থামল নিফটি।

Share Market

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় বুধবার বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে অধিকাংশ সেক্টরই লক্ষ্মীলাভ করেছে। বিএসইতে লাভের মুখ দেখেছে মেটাল কনজিউমার ডিউরেবলস, অয়েল অ্যান্ড গ্যাস, এনার্জি। এর মধ্যে মেটাল সেক্টরের লাভের পরিমাণ ২.৩২ শতাংশ। এনএসইতে এই তালিকায় রয়েছে মিডিয়া, মেটাল, মাইক্রোক্যাপ ২৫০। অন্য দিকে, বিএসইতে ক্ষতির মুখে পড়েছে রিয়্যালটি, ব্যাঙ্কেক্স এবং ফিন্যান্স।

সংস্থাগুলির মধ্যে বুধবার সেনসেক্সে বাজিমাত করেছে জেএসডব্লিউ স্টিল, টাটা মোটরস, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা। জেএসডব্লিউ স্টিলের লাভের পরিমাণ ২.৬৮ শতাংশ। নিফটি ৫০-এ লাভের তালিকায় শীর্ষে ডঃ রেড্ডিস ল্যাব। এ দিন তাদের বাজারদর বৃদ্ধি পেয়েছে ৩.৭৭ শতাংশ। অন্য দিকে, সেনসেক্স মঙ্গলবার সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে মারুতি সুজ়ুকি, বজাজ ফিন্যান্স, আইসিআইসিআই ব্যাঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE