Advertisement
০৫ মার্চ ২০২৪
Share market today

স্মলক্যাপ, মিডক্যাপের দুর্দিনে ৯৪ পয়েন্ট উঠল সেনসেক্স, বড় ক্ষতির মুখে পাওয়ার গ্রিড

৯৪.০৫ পয়েন্ট উঠে সেনসেক্স থামল ৬৭,২২১.১৩ পয়েন্টে। ৩.১৫ পয়েন্ট নেমে নিফটি শেষ করল ১৯,৯৯৩.২০ পয়েন্টে।

Share market

শেয়ার বাজারে উত্থান আইটি সেক্টরের। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৫
Share: Save:

শেয়ারবাজার তেজি। তবে সোমবারের তুলনায় বেশ কিছুটা কম। এই ছিল মঙ্গলবারের শেয়ার বাজারের সারাংশ। এ দিন ৯৪.০৫ পয়েন্ট উঠে সেনসেক্স থামল ৬৭,২২১.১৩ পয়েন্টে। ৩.১৫ পয়েন্ট নেমে নিফটি শেষ করল ১৯,৯৯৩.২০ পয়েন্টে।

sensex nifty

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির মধ্যে সপ্তাহের দ্বিতীয় দিন, বিএসই এবং এনএসইতে অধিকাংশ সেক্টরই ক্ষতির মুখে পড়েছে। বিএসইতে এ দিন সবচেয়ে বেশি ক্ষতির তালিকায় রয়েছে মিডক্যাপ, স্মলক্যাপ সিলেক্ট, মিডক্যাপ সিলেক্ট, সেনসেক্স নেক্সট ৫০। শীর্ষে থাকা স্মলক্যাপ সিলেক্ট সেক্টরের ক্ষতির পরিমাণ ২.৮৪। নিফটিতে এই তালিকায় রয়েছে মাইক্রোক্যাপ ২৫০, মিডিয়া, স্মলক্যাপ ১০০। সব ক’টি সেক্টরেই ক্ষতির পরিমাণ চার শতাংশের বেশি। বিএসইতে লাভের তালিকায় রয়েছে টেক, আইটি, শেয়ারগুলি। টেক সেক্টরের লাভের পরিমাণ ০.৭৯ শতাংশ। নিফটিতে এই তালিকায় রয়েছে আইটি, ফার্মা।

সংস্থাগুলির তালিকায় মঙ্গলবার এই তালিকায় রয়েছে টিসিএস, এলটি, ইনফোসিস, আলট্রাটেক, আইসিআইসিআই ব্যাঙ্ক। নিফটিতেও লাভের তালিকায় উপরের দিকে রয়েছে এই সংস্থাগুলি। সেনসেক্স এবং নিফটিতে শীর্ষে থাকা টিসিএসের লাভের পরিমাণ যথাক্রমে ২.৯১ শতাংশ। সেনসেক্স এবং নিফটিতে ক্ষতির তালিকায় শীর্ষে পাওয়ার গ্রিড। সেনসেক্সে ক্ষতির তালিকায় এর পরে রয়েছে এনটিপিসি, টাটা মোটরস, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE