Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Share Market

শেয়ার বাজারে ধস, ৬৭৬ পয়েন্ট হারাল সেনসেক্স, ২০৭ পয়েন্ট পতন নিফটির

শেষ দিকে কিছুটা সামাল দিয়ে ৬৭৬.৫৩ পয়েন্ট নেমে ৬৫৭৮২.৭৮ পয়েন্টে থামল সেনসেক্স। মঙ্গলবারের থেকে ২০৭ পয়েন্ট নেমে ১৯৫২৬.৫৫ পয়েন্টে শেষ করল নিফটি।

Share Market

শেয়ার বাজারে পতন —প্রতিনিধিত্বমূলক ছবি

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৬:৫০
Share: Save:

সকাল থেকেই আশঙ্কা ছিল, হলও তাই। বুধবার বড় ক্ষতির মুখে পড়ল শেয়ার বাজার। এ দিন সকাল থেকেই নিম্নমুখী ছিল সূচক। বেলা যত গড়িয়েছে সেই পতন ক্রমেই তীব্রতর হয়েছে। দুপুরে একটা সময় মঙ্গলবারের তুলনায় ১০০০ পয়েন্টের বেশি পিছিয়ে ছিল সেনসেক্স। শেষ দিকে কিছুটা সামাল দিয়ে ৬৭৬.৫৩ পয়েন্ট নেমে ৬৫৭৮২.৭৮ পয়েন্টে থামল সেনসেক্স। মঙ্গলবারের থেকে ২০৭ পয়েন্ট নেমে ১৯৫২৬.৫৫ পয়েন্টে শেষ করল নিফটি।

Share Market

গ্রাফিক: শৌভিক দেবনাথ

সেক্টরগুলির মধ্যে এ দিন বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) সব সেক্টরই ক্ষতির মুখে পড়েছে। বিএসইতে সর্বাধিক ক্ষতির মুখে পড়েছে মেটাল, ইউটিলিটি, পাওয়ার, টেলিকম। দুই শতাংশেরও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই সেক্টরগুলি। এনএসইতে সর্বাধিক ক্ষতির মুখে পড়েছে সরকারি ব্যাঙ্ক, ক্ষতির পরিমাণ ২.৬১ শতাংশ। এনএসইতে ক্ষতির তালিকায় সরকারি ব্যাঙ্কের পরে রয়েছে মেটাল, অটো।

সংস্থাগুলির তালিকায় বুধবার সেনসেক্সে সবচেয়ে বেশি লাভবান হয়েছে নেসলে ইন্ডিয়া, বাজারদর বেড়েছে ১.১৫ শতাংশ। এর পরে রয়েছে ইউনিলিভার, এশিয়ান পেন্টস, টেক মহিন্দ্রা। নিফটি ৫০-তে এ দিন ১.৪০ শতাংশ লাভ করে তালিকায় শীর্ষে ডিভিস ল্যাব। এ দিন সেনসেক্সে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে টাটা গোষ্ঠীর দুই সংস্থা টাটা স্টিল এবং টাটা মোটরস। এই দুই সংস্থার ক্ষতির পরিমাণ তিন শতাংশেরও বেশি। ক্ষতির তালিকায় এর পরে রয়েছে বজাজ ফিনসার্ভ, এনটিপিসি, জেএসডব্লিউ স্টিল। নিফটি ৫০-তে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে হিরো মোটোকর্প, ক্ষতির পরিমাণ ৩.০৫ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE