Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Share Market

দিনভর টালমাটাল শেয়ার বাজার, ৬৮ পয়েন্ট পড়ল সেনসেক্স, ২০ পয়েন্ট পতন নিফটির

দিনের শুরুটা খারাপ হয়নি, সকাল থেকেই ঊর্ধমুখী ছিল সেনসেক্স, নিফটি। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই পতনের মুখে পড়ে সূচক।

Symbolic Image.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৬:৪৫
Share: Save:

ছন্দ বজায় রাখতে পারল না শেয়ার বাজার। সোমবার সূচক উঠলেও মঙ্গলবার ক্ষতির মুখে পড়ল সূচক। দিনের শুরুটা খারাপ হয়নি, সকাল থেকেই ঊর্ধমুখী ছিল সেনসেক্স, নিফটি। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই পতনের মুখে পড়ে সূচক। দিনের শেষে সোমবারের তুলনায় ৬৮.৩৬ পয়েন্ট কমে ৬৬৪৫৯.৩১ পয়েন্টে থামল সেনসেক্স। ২০.২৫ পয়েন্ট কমে ১৯৭৩৩.৫৫ পয়েন্টে শেষ করল নিফটি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দিনটা ভাল গেল আইটি সেক্টরের। বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) যথাক্রমে ১.০২ এবং ১.২০ আইটি সেক্টরের সম্পদ। বিএসইতে লাভের মুখ দেখেছে টেক এবং মেটাল সেক্টরও। পাশাপাশি এনএসইতে লাভের তালিকায় আইটি সেক্টরের পরে রয়েছে ইন্ডিয়া ডিজিটাল, মাইক্রোক্যাপ ২৫০, স্মলক্যাপ ১০০। অন্য দিকে মঙ্গলবার বড় ক্ষতির মুখে পড়েছে রিয়্যালটি সেক্টর। বিএসই এবং এনএসইতে যথাক্রমে ১.৭৮ এবং ১.৭৭ শতাংশ ক্ষতি হয়েছে এই সেক্টরের।

আইটি সেক্টরের সুদিনে সেনসেক্সে লাভের তালিকায় সংস্থাগুলির মধ্যে প্রথম পাঁচে তিনটিই আইটি সেক্টরের। যদিও এ দিন সেনসেক্সে ৩.০৭ শতাংশ লাভ করে সবার উপরে এনটিপিসি। এর পরে রয়েছে টেক মহিন্দ্রা, এইচসিএল টেক, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, টিসিএস। নিফটি ৫০-এ ৪.৮৪ শতাংশ লাভ করে তালিকায় শীর্ষে কোল ইন্ডিয়া। অন্য দিকে, ক্ষতির তালিকায় সেনসেক্স এবং নিফটিতে শীর্ষে পাওয়ার গ্রিড। দুই সেক্টরেই ৫.৩৬ শতাংশ ক্ষতি হয়েছে এই সংস্থার। সেনসেক্সে ক্ষতির তালিকায় পাওয়ার গ্রিডের পরে রয়েছে বজাজ ফিনসার্ভ, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sensex Nifty BSE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE