Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Share Market

লক্ষ্মীবারে লক্ষ্মীলাভ হল না, ২৯৪ পয়েন্ট নামল সেনসেক্স, ক্ষতির মুখে রিয়্যালটি, আইটি, অটো

বেলা সাড়ে ১১টার পর থেকেই সূচক পড়তে শুরু করে। এ দিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৬৩,৩২১ পয়েন্ট, সর্বনিম্ন ৬২,৭৮৯.৭৩ পয়েন্ট।

Share Market

শেয়ার মার্কেটে ধাক্কা, পড়ল নিফটি, সেনসেক্স —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৬:৩৩
Share: Save:

হোঁচট খেল শেয়ার বাজার। ২৯৪ পয়েন্ট খুইয়ে সেনসেক্সের সূচক থামল ৬২৮৪৮.৬৪ পয়েন্টে, ৯১ পয়েন্ট নেমে নিফটি দাঁড়াল ১৮,৬৩৪.৫৫ পয়েন্টে।লক্ষ্মীবারে দিনের শুরুটা অবশ্য খারাপ হয়নি। বৃহস্পতিবার রিজ়ার্ভ ব্যাঙ্কের আর্থিক নীতিনির্ধারণ বিষয়ক কমিটির সভার আগে ঊর্ধ্বমুখী ছিল শেয়ার বাজার। বেলা সাড়ে ১১টার পর থেকেই সূচক পড়তে শুরু করে। এ দিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৬৩,৩২১ পয়েন্ট, সর্বনিম্ন ৬২,৭৮৯.৭৩ পয়েন্ট।

আজকের শেয়ার বাজার।

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ

বৃহস্পতিবার রিজ়ার্ভ ব্যাঙ্কের আর্থিক নীতিনির্ধারণ বিষয়ক কমিটি রেপো রেট না বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে, যার প্রভাব পড়েছে শেয়ার বাজারে। এ দিন সেক্টরগুলির মধ্যে সবচেয়ে ক্ষতির মুখে পড়েছে রিয়্যালটি, আইটি, অটোমোবাইল। রিয়্যালটি সেক্টরের বাজারদর পড়েছে দেড় শতাংশেরও বেশি। অন্য দিকে এমন দিনেও নিফটিতে লাভের মুখ দেখেছে মেটাল সেক্টর। সেনসেক্সে এই তালিকায় ছিল পাওয়ার, ইউটিলিটি এবং মেটাল।

সেনসেক্সে এ দিন লাভবান হয়েছে এনটিপিসি, পাওয়ার গ্রিড, লারসেন অ্যান্ড টুব্রো। এনটিপিসির বাজারদর বৃহস্পতিবার বৃদ্ধি পেয়েছে ২.৬২ শতাংশ। নিফটি ৫০-তে লক্ষ্মীবারে লাভের মুখ দেখেছে এনটিপিসি, জেএসডব্লিউ স্টিল, ওএনজিসি। এ দিনের ক্ষতির তালিকা দীর্ঘ হলেও, নিফটি ৫০-তে গ্র্যাসিম ইন্ডাস্ট্রিজ়, কোটাক ব্যাঙ্ক, সান ফার্মা উপরের দিকে ছিল। অন্য দিকে সেনসেক্সে সান ফার্মা, কোটাক ব্যাঙ্ক, টেক মহিন্দ্রা সর্বাধিক ক্ষতির মুখে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE