Advertisement
০২ মে ২০২৪
Share Market Today

হামাস-ইজরায়েল সংঘর্ষের আবহে ৪৮৩ পয়েন্ট পড়ল সেনসেক্স, ১৪১ পয়েন্ট পতন নিফটির

দিনের শেষে শুক্রবারের থেকে ৪৮৩.২৪ পয়েন্ট পড়ে ৬৫,৫১২.৩৯ পয়েন্টে শেষ করল সেনসেক্স।

Share market today: sensex tanks 493 points, nifty loses 141 points

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৭:৫৭
Share: Save:

হামাস-ইজরায়েল সংঘাতের আবহে বড় ক্ষতির মুখে পড়ল শেয়ার বাজার। সোমবার শুরু থেকেই নিম্নমুখী ছিল সেনসেক্স এবং নিফটি। দিনের শেষে শুক্রবারের থেকে ৪৮৩.২৪ পয়েন্ট পড়ে ৬৫,৫১২.৩৯ পয়েন্টে শেষ করল সেনসেক্স। অন্য দিকে, ১৪১.১৫ পয়েন্ট নেমে ১৯,৫১২.৩৫ পয়েন্টে থামল নিফটি।

সেক্টরগুলির তালিকায় সোমবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) সব সেক্টরই লালের তালিকায় শেষ করেছে। সেনসেক্সে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ইউটিলিটি, স্মলক্যাপ, স্মলক্যাপ ২৫০। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এই তালিকায় রয়েছে সরকারি ব্যাঙ্ক, মাইক্রোক্যাপ ২৫০, মিডিয়া। সরকারি ব্যাঙ্কেত ক্ষতির পরিমাণ ৩.০৯ শতাংশ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংস্থাগুলির তালিকায় সপ্তাহের প্রথম দিন সেনসেক্সে সর্বাধিক ক্ষতি হয়েছে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, বজাজ ফিন্যান্স, টাটা স্টিল, স্টেট ব্যাঙ্ক, এশিয়ান পেন্টস-এর। নিফটিতে এই তালিকায় রয়েছে আদানি পোর্টস, হিরো মোটোকর্প, এইচডিএফসি লাইফ। সেনসেক্সে ক্ষতির শীর্ষে থাকা আদানি পোর্টসের বাজারদর কমেছে ৪.৯০ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে এইচসিএল টেক, টিসিএস হিন্দুস্তান ইউনিলিভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE