Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

স্ন্যাপডিল কর্তাদের বিরুদ্ধে সমন জারি

সংস্থা বিক্রি নিয়ে জল্পনার মধ্যেই এ বার সমন জারি হল স্ন্যাপডিলের সিইও কুণাল বহল, সিওও রোহিত বনসল এবং প্রাক্তন সিএফও বিজয় অজমেরার বিরুদ্ধে। অ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৭ এপ্রিল ২০১৭ ০৩:০৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

সংস্থা বিক্রি নিয়ে জল্পনার মধ্যেই এ বার সমন জারি হল স্ন্যাপডিলের সিইও কুণাল বহল, সিওও রোহিত বনসল এবং প্রাক্তন সিএফও বিজয় অজমেরার বিরুদ্ধে। অভিযোগ, অন্যকে প্রতারিত করে ব্যবসার মডেল চুরির।

সম্প্রতি তাঁদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেছেন ইঞ্জিনিয়ার এবং উদ্যোগপতি গৌরব দুয়া। তাঁর তরফে আইনজীবীর অভিযোগ, কোনও দোকান না-খুলে, ইন্টারনেট মারফত ক্রেতা এবং বিক্রেতার মধ্যে যোগাযোগ করিয়ে বাজার গড়ার ব্যবসায়িক কৌশল ভারতে প্রথম দুয়াই তৈরি করেছিলেন। এ জন্য ১৯৯৯ সালে প্রথমে মার্কেটসদিল্লি ডট কম এবং ২০০৫ সালে ইন্ডিয়ানরিটেল ডট নেট নামে দু’টি সাইট চালু করেন তিনি।

দুয়া-র এই ব্যবসাতেই যৌথ উদ্যোগ গড়া এবং সে জন্য টাকা তোলার কথা বলে বহল-সহ অন্যেরা তাঁর সঙ্গে কথা চালান। তারপর তাঁরা প্রতারণা করে ওই মডেল হাতিয়ে নিয়ে নিজেরা ব্যবসা শুরু করেন বলে অভিযোগ। যার ভিত্তিতে ওই তিন জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় জালিয়াতি, ৪০৬ ধারায় প্রতারণা, ১২০বি ধারায় ফৌজদারি চক্রান্তের মামলা আনা হয়েছে।

Advertisement

দুয়া-র অভিযোগ, দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়ের করার চেষ্টা করলেও, তাঁকে দু’বছর ধরে ঘোরানো হয়। শেষ পর্যন্ত আদালতের দ্বারস্থ হন তিনি। কিন্তু সে বার তাঁর আর্জি খারিজ করে দেওয়া হয়। অবশেষে ফের আদালতে যান তিনি। এ বার সেই আর্জির ভিত্তিতেই সমন জারি হল। আগামী ১৭ মে-র মধ্যে যার জবাব দিতে বলা হয়েছে অভিযুক্তদের।

তবে এই সব অভিযোগ খারিজ করে দিয়েছে স্ন্যাপডিল। সংস্থার দাবি, এর আগে আদালতে দুয়া-র আর্জি খারিজ থেকেই প্রমাণিত হয় যে, সব অভিযোগই ভিত্তিহীন। ফের আবেদন করে দুয়া সংস্থা এবং আদালতের মূল্যবান সময় নষ্ট করছেন বলেও স্ন্যাপডিলের অভিযোগ। যার বিরুদ্ধে সব রকম আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে ই-কমার্স সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement