• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাতের নাগালে ই-স্কুটার, কিনবেন নাকি?

techo electric
বাজারে আসছে এমনই ই-স্কুটার।

Advertisement

ভারতের মোটরসাইকেল বাজারে বেড়ে চলেছে ইলেকট্রিক বাইকের জনপ্রিয়তা।সেই কথা মাথায় রেখেই পুণের এক মোটরসাইকেল সংস্থা ভারতের বাজারে আনতে চলেছে নতুন ই-স্কুটার। দু’চাকার বাজারে সদ্য পা রাখা এই সংস্থার নাম টেকো ইলেকট্রা।  এই ইলেকট্রিক স্কুটার তিনটি মডেলে পাওয়া যাবে। নিও,র‍্যাপটর এবং ইমার্জ। নিও মডেলটির দাম শুরু হচ্ছে ৪৩ হাজার টাকা থেকে। র‍্যাপটর এবং ইমার্জ এই মডেল দু’টির দাম যথাক্রমে ৬০ হাজার ৭৭১ টাকা এবং ৭২ হাজার ২৪৭ টাকা।

আরও পড়ুন: বাজারে আসছে ডুকাটির নতুন বাইক, দাম শুনলে আঁতকে উঠবেন!

স্টাইলের দিক দিয়ে দেখতে গেলে নিও এবং র‍্যাপটরে আনা হয়েছে স্পোর্টি  লুক। অপর দিকে ইমার্জে আনা হয়েছে রেট্রো লুক। ইতালীয় স্কুটার ভেসপার আদলে করা হয়েছে। প্রতিটি স্কুটারই এক চার্জে ৭০-৮০ কিমি পর্যন্ত ছুটতে পারে বলে দাবি প্রস্তুতকারী সংস্থার। তবে ইমার্জের ক্ষেত্রে চার্জিংয়ে ৪-৫ ঘণ্টা লাগবে, নিও এবং র‍্যাপটারের ক্ষেত্রে লাগবে ৫-৭ ঘণ্টা।

স্কুটারের প্রতিটি মডেলেই রয়েছে এলইডি হেডল্যাম্প,ইউএসবি পোর্ট,ডিজিটাল কন্ট্রোল প্যানেল-সহ নানা অত্যাধুনিক প্রযুক্তি। স্কুটারের সামনে ডিস্ক ব্রেক থাকলেও পিছনের চাকায় থাকছে ড্রাম ব্রেক। র‍্যাপটর এবং ইমার্জের ক্ষেত্রে পাওয়া যাবে রিভার্স অ্যাসিস্টের সুবিধা।মডেলগুলিতে থাকছে বিএলডিসি ইঞ্জিন যাতে থাকছে লিথিয়াম আয়ন ব্যাটারি।

ই-স্কুটারগুলি ২৫০ ওয়াটের কমহওয়ায় এই স্কুটার চালাতে লাগবে না কোনও লাইসেন্সও। এমনকি, স্কুটারগুলি আরটিও দফতরে নথিভুক্তও করতে হবে না। ফলে গ্রাহকদের মধ্যে এই স্কুটারগুলির জনপ্রিয়তা বাড়বে বলেই মত নির্মাতা সংস্থার। ইতিমধ্যেই সারা দেশে প্রায় ৫০টি ডিলারশিপ ছড়িয়ে দিয়েছে এই সংস্থা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন