Advertisement
২০ এপ্রিল ২০২৪

ক্ষতি ঘণ্টায় ২.৪৫ কোটি! ধুঁকতে থাকা টেলিকম শিল্পে বিপুল ক্ষতি নেট বন্ধের সিদ্ধান্তে

এমনিতেই টেলিকম শিল্পে চলছে আর্থিক সঙ্কট। তার উপরে গত অক্টোবরে সুপ্রিম কোর্টের নির্দেশে কাঁধে চেপেছে লাইসেন্স ফি-র বিপুল বকেয়ার বোঝা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৯ ০৯:৩০
Share: Save:

সংবিধানের ৩৭০ ধারা রদের পরে জম্মু ও কাশ্মীরে দীর্ঘ দিন মোবাইল পরিষষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। আর তার পরে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ চলায় দেশের বেশ কিছু অঞ্চলে ইন্টারনেট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ ভাবে নেট বন্ধের জেরে টেলিকম সংস্থাগুলির প্রতি ঘণ্টায় ২.৪৫ কোটি টাকা ক্ষতি হচ্ছে বলে দাবি সংশ্লিষ্ট শিল্পের সংগঠন সিওএআইয়ের।

এমনিতেই টেলিকম শিল্পে চলছে আর্থিক সঙ্কট। তার উপরে গত অক্টোবরে সুপ্রিম কোর্টের নির্দেশে কাঁধে চেপেছে লাইসেন্স ফি-র বিপুল বকেয়ার বোঝা। ভারতে মাসে গ্রাহক পিছু গড়ে ৯.৮ জিবি ডেটা ব্যবহার হয় বলে সমীক্ষায় দাবি সুইডিশ সংস্থা এরিকসনের। যা সারা বিশ্বে সব চেয়ে বেশি। এই অবস্থায় বিভিন্ন অঞ্চলে নেট পরিষেবা বন্ধের জেরে আরও সমস্যায় পড়েছে টেলি শিল্প।

সিওএআইয়ের ডিজি রাজন এস ম্যাথুজ় বলেন, ‘‘ইতিমধ্যেই পরিষেবা বন্ধের জেরে ক্ষতির অঙ্ক কষা হয়েছে। যে ভাবে নেট পরিষেবা বাড়ছে, তাতে আমাদের হিসেব অনুসারে, বছর শেষে এই ক্ষতির অঙ্ক ঘণ্টায় প্রায় ২.৪৫ কোটি টাকা।’’ তবে বিষয়টি নিয়ে আলাদা করে কিছু বলতে রাজি হয়নি ভোডাফোন আইডিয়া, ভারতী এয়ারটেল ও রিলায়্যান্স জিয়ো।

সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Internet Shutdown COAI Telecom Sector Article 370
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE