Advertisement
০২ মে ২০২৪
Adani Group

আদানি প্রশ্নে ফের আক্রমণ, জেপিসির দাবি বহাল

ওসিসিআরপি-র যে প্রতিবেদনে আদানিদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে, সেটিতে তাদের যুক্তিগুলি অত্যন্ত সুচারু ভাবে সাজানো। ফলে তার তদন্ত করা অবশ্য কর্তব্য।

An image of Gautam Adani

গৌতম আদানি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২৬
Share: Save:

আদানিদের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের তদন্ত করার জন্য ফের যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) গঠনের দাবি তুলল কংগ্রেস। এই জন্য শেয়ার বাজার নিয়ন্ত্রক সেবির প্রাক্তন চেয়ারম্যান এম দামোদরনের মন্তব্যকে হাতিয়ার করেছে তারা। যেখানে তিনি বলেছেন, ওসিসিআরপি-র যে প্রতিবেদনে আদানিদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে, সেটিতে তাদের যুক্তিগুলি অত্যন্ত সুচারু ভাবে সাজানো। ফলে তার তদন্ত করা অবশ্য কর্তব্য। এক্স হ্যান্ডেলে আক্রমণ শানিয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, দামোদরনের বক্তব্য জেপিসি গঠনের প্রয়োজনীয়তা আরও পোক্ত ভাবে পুনঃপ্রতিষ্ঠিত করেছে। এ ব্যাপারে রমেশ প্রাক্তন প্রধানমন্ত্রী নরসিংহ রাওয়ের কথা উল্লেখ করে বলেছেন, ‘‘হর্ষদ মেহতার শেয়ার কেলেঙ্কারি নিয়ে ১৯৯২ সালের ৩০ জুন সাংবাদিক বৈঠকে রাও জেপিসি গঠনের কথা ঘোষণা করেন তিনি। বলেছিলেন, বিরোধী পক্ষ যখন চাইছে তখন ওই কেলেঙ্কারি নিয়ে যৌথ সংসদীয় কমিটি গঠনে তাঁর কোনও আপত্তি নেই।

সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে দামোদরন তদন্তকারী সাংবাদিকদের আন্তর্জাতিক নেটওয়ার্ক অর্গানাইজ়ড ক্রাইম অ্যান্ড করাপশন রিপোর্টিং প্রজেক্টের (ওসিসিআরপি) প্রকাশিত রিপোর্টের প্রশংসা করেন। ওই রিপোর্টে অভিযোগ তোলা হয়েছিল, দেশ থেকে আদানি গোষ্ঠীর টাকা বাইরে পাচার করে পরে আবার ঘুরপথে দেশে সংস্থার শেয়ারে লগ্নি করা হচ্ছে। ফলে ফুলেফেঁপে উঠছে শেয়ার দর। দামোদরনের মতে, এটি একটি অত্যন্ত ভাল প্রতিবেদন। যাঁরা এটা করেছেন, তাঁদের প্রশংসা প্রাপ্য। সুচারু ভাবে উপস্থাপিত হয়েছে যুক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Adani Congress financial corruption
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE