• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাল্যকে ফেরাতে সুপারিশ

Vijay Mallya
বিজয় মাল্য

মুখ থুবড়ে পড়া বিমান সংস্থা কিংফিশার এয়ারলাইন্সের প্রধান বিজয় মাল্যকে ভারতে ফিরিয়ে দেওয়ার জন্য ব্রিটিশ সরকারের স্বরাষ্ট্র সচিবের কাছে সুপারিশ পাঠালেন সে দেশেরই বিচারপতি এমা আর্বাথনট। মঙ্গলবার রাতে সিবিআই এই তথ্য জানিয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আশা, মাল্যকে ভারতে ফিরিয়ে আনা এখন শুধু সময়ের অপেক্ষা। ইতিমধ্যেই তাঁকে ফিরিয়ে আনতে লন্ডনে পৌঁছেছে সিবিআই অফিসারদের দল। 

সিবিআই এ দিন লন্ডনে ভারতীয় দূতাবাসের অফিসার, বিদেশ মন্ত্রক এবং বিদেশের আদালতে লড়াই করা আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছে। স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে, মাল্যকে ভারতে নিয়ে আসা হলে তাঁর কাছ থেকে বকেয়া ৯,০০০ কোটি টাকা উদ্ধার করা সহজ হবে। 

কী করে সঠিক নথিপত্র ছাড়া ভারতের ব্যাঙ্কগুলি মাল্যকে এত বিশাল অঙ্কের টাকা ঋণ দিয়েছে, তা নিয়ে লন্ডনের ওয়েস্ট মিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতের বিচারপতি এমা বিস্ময় প্রকাশ করেন। সিবিআই জানিয়েছে, তাদের এবং আইডিবিআই ব্যাঙ্কের আইনজীবীদের বক্তব্য শুনে এবং প্রামাণ্য নথিপত্র দেখে প্রাথমিক ভাবে মাল্যকে দায়ী বলে মনে করেছে আদালত। মাল্যের অভিযোগ শোনার পরেও আদালত জানিয়েছে, তাঁর প্রত্যার্পণ কখনওই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত নয়।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন