২৬ এপ্রিল ২০২৪
বিশ্বের দুই সর্বাধিক শক্তিশালী নেটওয়ার্ক ভোডাফোন এবং আইডিয়া একত্রিত হয়ে তৈরি হয়েছে Vi। যা এই মুহূর্তে দেশের বৃহত্তম স্পেকট্রাম।
Telecom Network

প্যান্ডেমিক পরবর্তী জীবনকে আরও সহজ করে তুলেছে ভিআই ফোর জি নেটওয়ার্ক

বিশ্বের দুই সর্বাধিক শক্তিশালী নেটওয়ার্ক ভোডাফোন এবং আইডিয়া একত্রিত হয়ে তৈরি হয়েছে Vi। যা এই মুহূর্তে দেশের বৃহত্তম স্পেকট্রাম।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ০১:০৯
Share: Save:

প্যান্ডেমিকের জন্য আমাদের জীবন পুরোপুরি বদলে গিয়েছে। প্রতি পদে ডিজিটালের প্রবেশ বিভিন্ন সমস্যার সমাধান করে দিয়েছে। বদলে গিয়েছে কাজের ধরন। অফিস বা স্কুলে স্বশরীরে উপস্থিত না হয়ে এখন আমরা অনলাইনেই সবটা সেরে নিচ্ছি। আর এই প্রতিটি ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মোবাইল ইন্টারনেট। জীবনযাপনের পরিবর্তনের সঙ্গে সঙ্গে আমাদের প্রত্যেকেরই এমন কোনও নেটওয়ার্কের প্রয়োজন যা প্রতি মুহূর্তে আমাদের সমস্ত সমস্যার সমাধান করতে পারবে। আমাদের জীবনকে আরও সহজ থেকে সহজতর করে তুলবে। আর কোনও সুপারফাস্ট নেটওয়ার্কই পারে এই কাজ করতে।

বিশ্বের অন্যতম বড় স্পিডটেস্টিং সংস্থা Ookla তাদের জুলাই-সেপ্টেম্বর এভং অক্টোবর-ডিসেম্বর ২০২০-এর রিপোর্টে জানিয়েছে, শুধু কলকাতাতেই নয়, পশ্চিমবঙ্গ তথা গোটা ভারতে সবথেকে দ্রুত নেটওয়ার্ক Vi। এটি ডাউলোড এবং আপলোড - উভয়ের ভিত্তিতেই দ্রুততম 4G নেটওয়ার্ক। যে কারণে অনলাইনে করা যে কোনও কাজ খুব সহজেই করা যায়। আর এই গুণই Vi-কে সর্বোত্তম করে তুলেছে। অনলাইনে সিনেমা বা সিরিজ দেখা হোক কিংবা গান শোনা, পরিবারের সঙ্গে ভিডিয়ো কলে কথা থেকে অনলাইনে পড়াশুনা, চুটিয়ে আড্ডা, সব কিছুই আপলোড এবং ডাউনলোডের স্পিডের উপরে নির্ভর করে।

Ooklaর স্বীকৃতি Vi-এর গিগানেট 4Gর গড় ডাউনলোড স্পিডের ভিত্তিতে ভারতের ১৬টি রাজ্যে দ্রুততম। এদের মধ্যে রয়েছে মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, গুজরাট, পশ্চিমবঙ্গ, দিল্লি, কেরল, রাজস্থান, মধ্য প্রদেশ, ছত্তিসগড়, ঝাড়খণ্ড, সিকিম, আসাম, মণিপুর, ত্রিপুরা, মিজোরাম ও নাগাল্যান্ড।

বিশ্বের দুই সর্বাধিক শক্তিশালী নেটওয়ার্ক ভোডাফোন এবং আইডিয়া একত্রিত হয়ে তৈরি হয়েছে Vi। যা এই মুহূর্তে দেশের বৃহত্তম স্পেকট্রাম। অত্যাধুনিক প্রযুক্তির ফলেই Vi তার গ্রাহকদের এত দ্রুত নেটওয়ার্ক উপহার দিতে পেরেছে।

মহামারী হয়তো শেষ হয়ে যাবে। তবে ডিজিটাল দুনিয়ার সঙ্গে আমাদের যোগাযোগ কোনওদিনই বিচ্ছিন্ন হবে না। বরং বাড়তে থাকবে। আর সেই চলার পথে সঙ্গী থাকার জন্য Vi-এর মতো দ্রুততম নেটওয়ার্ককে অসংখ্য ধন্যবাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telecom Network Mobile Network
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE