• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ছোট উদ্যোগীদের ক্ষোভ মেটাতে সম্মেলন অক্টোবর থেকেই

Industry

গত মাসে ছোট-মাঝারি শিল্প সম্মেলনে ছোট উদ্যোগীদের ক্ষোভের আঁচ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার পরেই শিল্পকে নিয়ে জেলার সঙ্গে রাজ্য প্রশাসনের নিবিড় যোগসূত্র গড়ার নির্দেশ দিয়েছিলেন। তা মেনে অক্টোবর থেকেই প্রতি মাসের প্রথম সোমবার শিল্পমহল ও সব জেলা প্রশাসনের সঙ্গে ভি়ডিয়ো কনফারেন্স করবেন ছোট-মাঝারি শিল্প দফতরের অতিরিক্ত মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়-সহ পদস্থ কর্তারা। থাকবেন বিদ্যুৎ, পরিবেশ, দমকলের মতো সংশ্লিষ্ট দফতরের কর্তারাও। সমস্যা শুনে রাজ্য ও জেলা স্তরে তা মেটানোর চেষ্টা করা হবে সেখানে।

শুক্রবার ক্যালকাটা চেম্বারের এক সভায় বিষয়টি জানান আলাপনবাবু। তাঁর মতে, এটি ‘ডিজিটাল সিনার্জি’। 

অগস্টের সম্মেলনে ছোট-মাঝারি শিল্পোদ্যোগীরা বলেছিলেন, বিভিন্ন ধরনের লাইসেন্স পেতে দেরি হওয়ার কথা। অভিযোগ জানিয়েছিলেন প্রশাসনিক জটিলতায় শিল্প তৈরির কাজ আটকে যাওয়া নিয়েও। তখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিল্পমন্ত্রী অমিত মিত্র জেলায় জেলায় শিল্প সম্মেলন (সিনার্জি) ছাড়াও, মাসের প্রথম সোমবার সব জেলার সঙ্গে সংশ্লিষ্ট দফতরের ভিডিয়ো কনফারেন্স করার কথা বলেন।

এই উদ্যোগে খুশি শিল্প। তবে একাংশের দাবি, রাজ্যের দফতরগুলির মধ্যেও সমন্বয় বাড়ানো জরুরি। এর অভাবে জেলা স্তরে বহু বিষয় আটকে থাকে। কারণ, সব সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা জেলা প্রশাসনের হাতে নেই। শিল্পের আশা, নিয়মিত এই বৈঠক সেই যোগসূত্র মজবুত করবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন