Advertisement
২১ এপ্রিল ২০২৪

ব্যাঙ্ককে ফের তোপ মাল্যের

মাল্য করের টাকা খরচের অভিযোগ তুলছেন। কিন্তু এটাও মনে রাখতে হবে যে, ব্যাঙ্কের যে ঋণ বাকি রেখে তিনি লন্ডনে পালিয়েছেন, সেটাও মানুষেরই টাকা। 

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০২:২১
Share: Save:

তাঁকে দেশে ফিরিয়ে আনতে লন্ডনের আদালতে মামলা চালাচ্ছে ভারত। তাতে সামিল ঋণদাতারাও। সেই ব্যাঙ্কগুলির বিরুদ্ধেই শুক্রবার ফের এক দফা আক্রমণ শানালেন বিজয় মাল্য। টুইটে দাবি করলেন, তিনি ঋণ ফেরতের প্রস্তাব দিয়েছেন। কিন্তু তা মানেনি ঋণদাতারা। উল্টে বিদেশের আদালতে তাঁর বিরুদ্ধে মামলা চালাচ্ছে ব্যাঙ্কগুলি। যাতে খরচ হচ্ছে ভারতের সাধারণ মানুষের করের টাকা। যদিও অনেকে বলছেন, মাল্য নিজে বিদেশে চলে না গেলে তাঁকে ফেরানোর চেষ্টাও করতে হত না। এত টাকাও খরচ করতে হত না ব্যাঙ্কগুলিকে।

ইতিমধ্যেই লন্ডনে মাল্যের ২.৬০ লক্ষ পাউন্ড জমা থাকা একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করা হয়েছে। যা ফের চালুর জন্য আর্জি জানিয়েছিলেন প্রাক্তন কিংফিশার কর্তা। সেই আবেদন চলতি সপ্তাহেই খারিজ হয়েছে। তার পরেই সোশ্যাল মিডিয়ায় ব্যাঙ্কের বিরুদ্ধে এই তোপ দাগলেন তিনি। মাল্যের দাবি, সংবাদমাধ্যম কেন তথ্যের অধিকার আইনে স্টেট ব্যাঙ্কের কাছ থেকে খরচের হিসেব জানতে চাইছে না!

প্রায় ৯,০০০ কোটি টাকা ব্যাঙ্ক ঋণ খেলাপের অভিযোগ রয়েছে মাল্যের বিরুদ্ধে। দেওয়া হয়েছে পলাতক আর্থিক অপরাধী তকমা। বাজেয়াপ্ত হয়েছে প্রায় ১৪,০০০ কোটি টাকার সম্পত্তি। মাল্যের দাবি, ব্রিটেনে তাঁর বাজেয়াপ্ত সম্পত্তি অর্ধেক দামে বিক্রি করা হয়েছে। বাকি সম্পত্তি বিক্রি করেও আইনি খরচ উঠবে না।

অনেকের বক্তব্য, মাল্য করের টাকা খরচের অভিযোগ তুলছেন। কিন্তু এটাও মনে রাখতে হবে যে, ব্যাঙ্কের যে ঋণ বাকি রেখে তিনি লন্ডনে পালিয়েছেন, সেটাও মানুষেরই টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kingfisher Airlines Vijay Mallya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE