Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
AGR

কেন্দ্রকে বকেয়ার টাকা হয়তো আজই

সুপ্রিম কোর্টের বেঁধে দেওয়া সময় পার হলেও টেলি সংস্থাগুলি বকেয়া দেয়নি। এই ব্যাপারে পদক্ষেপ না-করায় শুক্রবার ডটকে তুলোধনা করে শীর্ষ আদালত।

ফাইল চিত্র

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ ০৬:০৪
Share: Save:

স্পেকট্রাম ও লাইসেন্স ফি বাবদ বকেয়ার (এজিআর) একাংশ সোমবারই টেলিকম দফতরকে (ডট) মেটাতে পারে ভারতী এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং টাটা টেলিসার্ভিসেস।

Advertisement

এজিআর বাবদ এই তিন সংস্থার কাছ থেকে ১ লক্ষ কোটি টাকারও বেশি পায় কেন্দ্র। ডটের এক কর্তা জানান, সোমবার তার একাংশ মেটাতে পারে তারা। যদিও এই দফায় সংস্থাগুলি মোট কত টাকা মেটাবে, সে সম্পর্কে কিছু বলতে পারেননি তিনি। শুক্রবার এয়ারটেল জানিয়েছিল, ২০ ফেব্রুয়ারির মধ্যে ১০,০০০ কোটি টাকা মেটানো হবে। শনিবার ভোডাফোন জানায়, এখনই কতটা দায় মেটানো যায়, তার হিসেব চলছে।

সুপ্রিম কোর্টের বেঁধে দেওয়া সময় পার হলেও টেলি সংস্থাগুলি বকেয়া দেয়নি। এই ব্যাপারে পদক্ষেপ না-করায় শুক্রবার ডটকে তুলোধনা করে শীর্ষ আদালত। তার পরে ডট জানায়, ওই দিনই বকেয়া মেটাতে হবে। তবে সে দিন টাকা মেটায়নি সংস্থাগুলি। রবিবার ডটের এক কর্তা বলেন, ‘‘এয়ারটেল, ভোডাফোন আইডিয়া ও টাটা টেলিসার্ভিসেস জানিয়েছে সোমবার বকেয়া মেটাবে। তারা কত টাকা দেয়, তা দেখে পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে।’’ আজ এ নিয়ে প্রশ্ন করে হলে মন্তব্য করতে চাননি অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। বলেন, সংশ্লিষ্ট মন্ত্রক বিষয়টি দেখছে।

এ দিকে, টেলিকম ছাড়া অয়েল ইন্ডিয়া, গেল, পাওয়ার গ্রিড ইত্যাদি সংস্থার কাছেও স্পেকট্রাম ফি বাবদ টাকা দাবি করেছে ডট। অয়েল ইন্ডিয়ার সিএমডি সুনীলচন্দ্র মিশ্র জানিয়েছেন, ডটের দাবিকে চ্যালেঞ্জ জানিয়ে এই শিল্পের আপিল আদালতে (টিডিস্যাট) যেতে পারেন তাঁরা।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.