Advertisement
১৬ মে ২০২৪
Wall Art Mural

বেঙ্গল কেমিক্যাল মেট্রো স্টেশনের গায়ে নান্দনিক ‘ওয়াল আর্ট’! ব্যস্ত শহরে একঝলক টাটকা বাতাস

তিলোত্তমাকে সুন্দর করে সাজানোই নয়, আমাদের শিল্প, সংস্কৃতি এবং ঐতিহ্যকেও তুলে ধরার নিত্যনতুন প্রয়াস অনবরত চলছে। তেমনই একটি প্রয়াস ‘ওয়াল আর্ট ম্যুরাল’।

Wall art mural

বেঙ্গল কেমিক্যাল মেট্রো স্টেশনের গায়ে ফুটিয়ে তোলা হচ্ছে ম্যুরাল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৮:০৬
Share: Save:

ভিড়ে ঠাসা ব্যস্ত কলকাতা। চারদিকে বড় বড় হোর্ডিং আর বিজ্ঞাপনে মুখ ঢেকে গিয়েছে। তার মাঝেই অনেকে এই শহরকে আরও সুন্দর করে ফুটিয়ে তুলতে অনেক ব্যতিক্রমী কাজ করে চলেছেন। শুধু তিলোত্তমাকে সুন্দর করে সাজানোই নয়, আমাদের শিল্প, সংস্কৃতি এবং ঐতিহ্যকেও তুলে ধরার নিত্যনতুন প্রয়াস অনবরত চলছে। তেমনই একটি প্রয়াস ‘ওয়াল আর্ট ম্যুরাল’।

তিলোত্তমাকে সাজিয়ে তুলতে এই উদ্যোগে শামিল হয়েছে ‘ওয়াও মোমো’ সংস্থা। শামিল হয়েছে কলকাতার আউটডোর অ্যাডভারটাইজ়িং এজেন্সি অরুণ সাইন, অ্যাড এজেন্সি ফ্যানফেয়ার ইন্ডিয়া কমিউনিকেশন এবং শিল্পী সায়ন মুখোপাধ্যায় এবং তাঁর দল। বাইপাসের ধারে শহরের অন্যতম ব্যস্ত বেঙ্গল কেমিক্যাল মেট্রো স্টেশনের দেওয়ার জুড়ে তাঁরা ফুটিয়ে তুলেছেন একটি অনবদ্য ‘ওয়াল আর্ট ম্যুরাল’। যা সত্যিই নান্দনিক এবং আকর্ষণীয়।

কলকাতার সঙ্গে ‘ফুড কালচার’-এর সম্পর্ক ওতপ্রোত। সেই সংস্কৃতিকে শহরের বুকে নান্দনিক ভাবে ফুটিয়ে তুলতে দিনরাত পরিশ্রম করেছেন অরুণ সাইন, ফ্যানফেয়ার ইন্ডিয়া কমিউনিকেশন, তথা শিল্পী সায়ন এবং তাঁর দলের সদস্যরা। কাজের পরতে পরতে ফুটে উঠেছে নিষ্ঠা এবং সৃজনশীলতার ছাপ। শুধু তাই-ই নয়, প্রথাগত ভাবনার সঙ্গে সমসাময়িক শিল্পের সহাবস্থানও ফুটিয়ে তোলা হয়েছে এই কাজের মধ্য দিয়ে। ব্যস্ত কলকাতার দৃশ্যদূষণের মাঝে এমন কাজ চোখ আর মনকে একঝলক টাটকা বাতাসের হদিস দেবে, সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wall Art Mural Bengal Chemical Metro Station
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE