মোবাইল ফোন প্রস্তুতকারী চিনা সংস্থা শাওমি তাদের নতুন স্মার্টফোন রেডমি ৭-এ লঞ্চ করেছে ভারতীয় বাজারে। ১১ জুলাই থেকে অনলাইন শপিং সাইট ফ্লিপকার্ট, এমআই ডট কম এবং এমআই হোম স্টোরে পাওয়া যাবে এই ফোন। দাম মাত্র ৫ হাজার ৯৯৯ টাকা। সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে  ভারতীয় গ্রাহকদের জন্য রয়েছে বিশেষ অফার।

রেডমি ৭-এ দু'টি ভার্সনে পাওয়া যাবে। ২জিবি র‍্যাম + ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ২জিবি র‍্যাম + ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ-এর দাম হবে যথাক্রমে ৫ হাজার ৯৯৯ টাকা এবং ৬ হাজার ১৯৯ টাকা। রেডমি ৭-এ মিলবে ম্যাট ব্ল্যাক, ম্যাট ব্লু এবং ম্যাট গোল্ড রঙে।

নতুন স্মার্টফোন রেডমি ৭-এ গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে আছে উন্নত কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৪৩৯ প্রসেসর। এই ফোনের ডিসপ্লে হবে ৫.৪৫ ইঞ্চি (১৪৪০৮*৭২০ পিক্সেল)। সোনি আইএমএক্স যুক্ত ১২মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে থাকবে এলইডি ফ্ল্যাশ এবং পিডিএএফ লেন্স। সামনে থাকবে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। নতুন রেডমি ৭-এ মোবাইল ফোনে থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই এবং এর ব্যাটারি ব্যাকআপ হবে ৪০০০ এমএএইচ।

আরও পড়ুন: জল্পনার অবসান, বাজারে আসছে মোবাইল ফোন অনার ৯এক্স

অন্যান্য ফিচারের মধ্যে পাওয়া যাবে ডুয়াল ন্যানো সিম, ৪জি ভোল্টই নেটওয়ার্ক সাপোর্ট, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৪.০, জিপিএস/এ-জিপিএস, এফএম রেডিয়ো, মাইক্রো ইউএসবি এবং ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

শাওমি সংস্থা জানিয়েছে, নতুন স্মার্টফোন রেডমি ৭-এ কিনলে ভারতীয় গ্রাহকদের জন্য দু'বছরের ওয়ার‍্যান্টি অফার থাকবে সঙ্গে ২০০ টাকার ছাড় পাওয়া যাবে। এই অফার শুধুমাত্র জুলাই মাসের জন্য প্রযোজ্য। অতএব ১৬জিবি এবং ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ সহ ফোনগুলি যথাক্রমে ৫ হাজার ৭৯৯ টাকা এবং ৫ হাজার ৯৯৯ টাকা পাওয়া যাবে।

শাওমি চলতি বছরে রেডমির অনেকগুলো স্মার্টফোন ভারতে লঞ্চ করেছে এবং সাফল্য পেয়েছে। তার মধ্যে রেডমি নোট-৭ এবং এমআই এ-২ বিশেষভাবে গ্রাহকদের মন কেড়েছে।

আরও পড়ুন: জিয়োর মোকাবিলায় গ্রাহকদের জন্য আরও ডেটা নিয়ে এল এয়ারটেল, ভোডাফোন