• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এমআর বাঙুরে করোনায় মৃত্যু আলিপুর আদালতের আইনজীবীর

Lawyer
মৃত আইনজীবী গোবিন্দ পাল।

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল আলিপুর আদালতের এক আইনজীবীর। এম আর বাঙুর হাসপাতালে রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আদালত সূত্রে খবর, মৃত আইনজীবীর নাম গোবিন্দ পাল। তিনি বালিগঞ্জের কাঁকুলিয়াতে থাকতেন।

হাসপাতাল সূত্রে খবর, ৫১ বছর বয়সী গোবিন্দ পালকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়। জ্বর, শ্বাসকষ্টের মতো উপসর্গ দেখা গিয়েছিল তাঁর শরীরে। তাঁর ঘনিষ্ঠ আইনজীবীদের সূত্রে জানা গিয়েছে, ভর্তি হওয়ার আরও প্রায় এক সপ্তাহ আগে থেকেই সর্দি, জ্বরের মতো উপসর্গ তাঁর শরীরে দেখা দিয়েছিল। তিনি সেই সময়ে এক বেসরকারি চিকিৎসকের পরামর্শ নেন। সেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি বাড়িতে আইসোলেশনে থাকা শুরু করেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসক।

হাসপাতাল সূত্রে খবর, শনিবার দুপুর থেকেই তাঁর শ্বাসকষ্ট বাড়তে থাকে। তাঁকে ভেন্টিলেশনে পাঠানো হয় বলে জানা গিয়েছে চিকিৎসকদের সূত্রে। কিন্তু তার পরে ক্রমশ তাঁর পরিস্থিতির অবনতি হতে থাকে এবং রবিবার সকালে তাঁর মৃত্যু হয়। এম আর বাঙুরেই আইসোলেশনে রয়েছেন তাঁর স্ত্রী। তাঁর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গোবিন্দ পালের পুরনো তেমন কোনও জটিল রোগ ছিল না।

আরও পড়ুন: করোনায় মৃত্যু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের সদস্য এবং ৯০ নম্বর ওয়ার্ডের বিদায়ী তৃণমূল কাউন্সিলর বৈশ্বানর চট্টোপাধ্যায় বলেন,‘‘আমার পাশের ওয়ার্ডে কাঁকুলিয়া ব্যানার্জি পাড়ায় থাকতেন গোবিন্দ পাল। আমার খুবই পরিচিত আইনজীবী। রাজ্যে এই প্রথম কোনও আইনজীবীর মৃত্যু হল করোনায় আক্রান্ত হয়ে। অত্যন্ত দুঃখজনক ঘটনা।” তিনি বলেন, ‘‘ আমরা বার কাউন্সিলের পক্ষ থেকে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি।”

আরও পড়ুন: মলদ্বীপে আটকে পড়া ৭০০ জনকে নিয়ে কোচিতে ভিড়ল ‘জলাশ্ব’, বিমানেও ফিরছেন ভারতীয়রা

ফৌজদারি মামলা করতেন এই আইনজীবী। সূত্রের খবর, হাসপাতালে ভর্তি হওয়ার আগে কয়েকবার তিনি লালবাজারেও গিয়েছিলেন। কয়েকজন পুলিশ আধিকারিকের সঙ্গেও তাঁর দেখা হয়েছিল বলে জানা গিয়েছে। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ‘কন্ট্যাক্ট ট্রেসিং’ বা আক্রান্তের সংস্পর্শে কারা কারা এসেছেন তাঁদেরকে চিহ্নিত করা শুরু হয়েছে।  

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন