• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলেজ স্কোয়ার পুলে আরও জল চান সিপি

College Square
পরিদর্শন: কলেজ স্কোয়ার মণ্ডপ পরিদর্শনে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার-সহ অন্য কর্তারা। নিজস্ব চিত্র

কলেজ স্কোয়ার পুজো কমিটির মণ্ডপ পরিদর্শনে গিয়ে সেখানকার সুইমিং পুলের জলের পরিমাণ আরও বাড়ানোর পরামর্শ দিলেন কলকাতার পুলিশ কমিশনার (সিপি) রাজীব কুমার। শনিবার সেখানে যান সিপি। কলকাতা পুরসভার এক উচ্চপদস্থ অফিসার জানান, পুজোমণ্ডপে কোনও ভাবে আগুন লাগলে সুইমিং পুলের জল যাতে দমকল ব্যবহার করতে পারে, তা নিশ্চিত করতেই সিপি ওই পরামর্শ দিয়েছেন। সিপি-র কথামতো পুলের জল আরও বাড়ানো হবে বলেই ওই অফিসার জানিয়েছেন।

কলেজ স্কোয়ারের জলে ডুবে প্রবীণ এক সাঁতারুর মৃত্যুর পরে ওই পুলের জল তুলে ফেলে সেখানকার যাবতীয় কংক্রিটের নির্মাণ ভাঙার নির্দেশ দিয়েছিলেন কলকাতা পুর কর্তৃপক্ষ। সেইমতো সব জল তুলে ওই সব নির্মাণ ভাঙা হয়। কলেজ স্কোয়ার দুর্গাপুজো কমিটি সম্প্রতি কলকাতা পুর কর্তৃপক্ষকে অনুরোধ করে, সুইমিং পুলে জল ভরে দিতে। পুজো কমিটি পুর কর্তৃপক্ষকে জানায়, তাদের পুজোমণ্ডপের শোভা বাড়ায় সুইমিং পুলের টলটলে জল। জল না থাকলে মণ্ডপের শোভা বাড়বে না। ওই পুজো কমিটির সুপারিশ মেনে সুইমিং পুলে জল ভরা শুরু করে পুরসভা।

বৃহস্পতিবার রাতে দক্ষিণ কলকাতার রাসবিহারী অ্যাভিনিউ, গড়িয়াহাট-সহ কয়েকটি এলাকা পরিদর্শনে যান সিপি। সেখানে গিয়ে তিনি কর্তব্যরত ট্র্যাফিক অফিসারদের নির্দেশ দেন, পুজোর দিনগুলিতে ট্র্যাফিক ব্যবস্থা সচল রাখতে। দর্শনার্থীদের যাতে হয়রানি না হয়, তা নিশ্চিত করতেও বলেন তিনি।

এর পরে এ দিন বিভিন্ন বারোয়ারি দুর্গাপুজোর মণ্ডপ পরিদর্শন করেন সিপি। সকাল ১১টায় মহম্মদ আলি পার্ক থেকে সেই পরিদর্শন শুরু হয়। লালবাজার সূত্রের খবর, মহম্মদ আলি পার্কের মণ্ডপ পরিদর্শন করতে গিয়ে ওই পার্কে ঢোকার ও বেরোনোর গেট যাতে কোনও ভাবেই অপরিসর না থাকে, সেই নির্দেশ দেন সিপি। রাস্তার বাঁশের ব্যারিকেড যাতে শক্তপোক্ত হয়, তা-ও দেখতে বলেন তিনি। সেখান থেকে বেরিয়ে কলেজ স্কোয়ারে যান সিপি। পুজো কমিটির এক কর্তাকে তিনি অনুরোধ করেন, পুর কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে সুইমিং পুলের জলের স্তর দ্রুত আরও বাড়িয়ে নিতে।

এ দিন ওই দুই পুজোমণ্ডপ ছাড়াও একডালিয়া এভারগ্রিন, দেশপ্রিয় পার্ক, নাকতলা উদয়ন সঙ্ঘ, চেতলা অগ্রণী এবং নিউ আলিপুরের সুরুচি সঙ্ঘের মণ্ডপও পরিদর্শন করেন সিপি। কোনও ক্ষেত্রেই যাতে দর্শনার্থীদের মণ্ডপে ঢুকতে এবং বেরোতে অসুবিধা না হয়, তা নিশ্চিত করতে পুজো উদ্যোক্তাদের নির্দেশ দেন তিনি। সেই সঙ্গে ভিড় বেশি হয়ে গেলে যাতে দ্রুত মণ্ডপ চত্বর খালি করা যায়, সেই ব্যবস্থাও করতে বলেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন