• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফুলবাগান পর্যন্ত মেট্রো হয়তো আগামী সপ্তাহেই

Phoolbagan Metro
তৈরি ফুলবাগান স্টেশন। ফাইল চিত্র।

সব ঠিক থাকলে আগামী সপ্তাহেই ফুলবাগান পর্যন্ত খুলে দেওয়া হতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রো। বৃহস্পতিবার ওই মেট্রো স্টেশনের ব্যবস্থাপনা ঘুরে দেখেন কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ জোশী। মেট্রো সূত্রের খবর, আগামী ৪ অক্টোবর এই প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন করতে পারেন রেল মন্ত্রকের কোনও কর্তা অথবা ইস্ট-ওয়েস্টের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। ৪ অক্টোবর উদ্বোধন হলে পরদিন থেকে সাধারণ যাত্রীদের জন্য পরিষেবা চালু করে দেওয়া হবে বলে ভাবা হয়েছে।

গত ১৩ ফেব্রুয়ারি সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চার কিলোমিটার দূরত্বে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা করেছিলেন রেলমন্ত্রী। তার পরে গত ১৮ জুন ফুলবাগান স্টেশন এবং সংলগ্ন মেট্রোপথ পরিদর্শন করে তিন মাসের মধ্যে পরিষেবা শুরুর অনুমতি দেন রেলওয়ে সেফটি কমিশনার।

করোনা পরিস্থিতিতে ফের পরিষেবা শুরু হওয়ার পরে এখনও পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় তেমন যাত্রী মেলেনি। তবে মেট্রোকর্তাদের আশা, ফুলবাগান পর্যন্ত পরিষেবা সম্প্রসারিত হলে যাত্রী সংখ্যা কিছুটা বাড়তে পারে। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ফুলবাগানই হতে চলেছে প্রথম ভূগর্ভস্থ স্টেশন। সেক্টর ফাইভ  থেকে ফুলবাগান পৌঁছতে সময় লাগবে প্রায় ১৬ মিনিট। ভাড়া পড়বে ২০ টাকা। এত দিন সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত যাওয়া যেত ১০ টাকায়। তা বেড়ে হবে ২০ টাকা।

আরও পড়ুন:সুরক্ষা-বিধি মেনে আজ খুলছে চিড়িয়াখানা​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন