• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এ বার থেকে রবিবারেও চলবে কলকাতা মেট্রো

Kolkata Metro
ব্যস্ত সময়ে মেট্রোর সংখ্যা বাড়ানোর বিষয়েও চিন্তাভাবনা চলছে। ছবি: পিটিআই।

নিউ নর্মালে কলকাতা মেট্রো চালু হলেও, রবিবার তা বন্ধ ছিল। এ বার থেকে রবিবারেও মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। সোমবার মেট্রোভবনে একটি উচ্চপর্যায়ের বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৪ অক্টোবর অর্থাৎ আগামী রবিবার থেকে ওই পরিষেবা মিলবে। মেট্রো সূত্রে জানা গিয়েছে, রবিবার ছুটির দিন হওয়ায় দু’দিকের প্রান্তিক স্টেশন থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ১০টা ১০ মিনিটে। শেষ মেট্রো সন্ধ্যা সাড়ে ৭টায়।

এ দিন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশীর নেতৃত্বে বৈঠকে হাজির ছিলেন মেট্রো রেলের পদস্থ কর্তারা। আলোচনায় যাত্রীসুবিধা, প্রতিটি স্টেশনে কত জন যাত্রী ই-পাস ব্যবহার করে মেট্রো চড়ছেন, সুরক্ষা বিধি ঠিক মতো মানা হচ্ছে কি না, সে সব নিয়েও আলোচনা হয়। ব্যস্ত সময়ে মেট্রোর সংখ্যা বাড়ানোর বিষয়েও চিন্তাভাবনা চলছে বলে সূত্রের খবর।

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, “এ বার উত্তর-দক্ষিণ রুটে রবিবারেও মেট্রো চলবে। তবে রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবাকে এখনই চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়নি।”

আরও পড়ুন: ‘সেনার জন্য’ আনা ফরাসি ড্রোন ঘিরে রহস্য কলকাতা বিমানবন্দরে

আরও পড়ুন: বিয়ের কেনাকাটা করতে গিয়ে যুগলের মৃত্যু ট্রাকের ধাক্কায়, নিউটাউনে

গত ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতা এবং ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা চালু হয়েছে। কলকাতার জন্য ই-পাস লাগলেও, ইস্ট-ওয়েস্টে চড়া যাচ্ছে ই-পাস ছাড়াই। তবে বয়স্কদের ক্ষেত্রে ই-পাসে ছাড় দেওয়া হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন