• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বন্ধ উড়ালপুল, উল্টোডাঙা এবং হাডকো মোড় এড়িয়ে চলার পরামর্শ পুলিশের

ultodanga flyover
উল্টোডাঙা ফ্লাইওভার। ফাইল চিত্র।

Advertisement

উল্টোডাঙা উড়ালপুলে ফাটলের কারণে যান চলাচল বন্ধ থাকায় ব্যাপক যানজট সামলাতে উল্টোডাঙা এবং হাডকো মোড় এড়িয়ে চলার পরামর্শ দিল কলকাতা পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যা সওয়া ৭টার খানিক পরেই কেএমডিএ-র বিশেষজ্ঞদের নির্দেশে কলকাতা পুলিশ এবং বিধাননগর পুলিশ উড়ালপুলের দু’টি দিকেই যান চলাচল বন্ধ করে দেয়।

হঠাৎ যান চলাচল বন্ধ হওয়ায় ব্যাপক যানজট তৈরি হয় ভিআইপি রোড এবং উল্টোডাঙা মোড়ে। তার জের গিয়ে পড়ে কাঁকুড়গাছি-ফুলবাগান পর্যন্ত। অন্য দিকে একই ভাবে শ্লথ হয়ে যায় ইএম বাইপাসে যানের গতি।

সেই ভোগান্তি এড়াতেই পুলিশের পরামর্শ, উল্টোডাঙা মোড় এড়িয়ে চলার। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এয়ারপোর্টের দিকে যেতে হলে বাইপাস ধরে চিংড়িঘাটা ফ্লাইওভার হয়ে নিউটাউন হয়ে যাওয়া ভাল। না হলে সোজা এজেসি বোস রোড-এপিসি রোড, শ্যামবাজার পাঁচমাথা থেকে আর জি কর রোড ধরে যশোর রোড হয়ে যেতে বলা হয়েছে। তেমনই এয়ারপোর্টের দিক থেকে শহরগামী গাড়ি হলদিরাম স্টপেজ থেকে নিউটাউনের মধ্যে দিয়ে ঘুরিয়ে দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: উড়ালপুলে ফের ফাটল, যানজটে ভোগান্তি চরমে

আরও পড়ুন: তাপস-বিরোধী সুর চড়ছে বিধাননগরে, মেয়র হতে প্রকাশ্যে একাধিক পারিষদ

কলকাতা ট্রাফিক পুলিশের এক কর্তা বলেন, বাস এবং গণ পরিবহণকে উল্টোডাঙা মোড় ব্যবহার করতে দিতেই হবে। সে ক্ষেত্রে ব্যক্তিগত গাড়ি, অ্যাপ ক্যাব বা ট্যাক্সি যদি ওই মোড় এড়িয়ে চলে, তা হলে যানজট কম হবে। তবে যাত্রীদের আশঙ্কা, এই যান নিয়ন্ত্রনের ফলে বড়সড় যানজট হবে এয়ারপোর্ট মোড়ে। কারণ সেখানে ভিআইপি এবং যশোর রোড দু’দিক থেকেই অতিরিক্ত গাড়ির চাপ থাকবে।

অন্য দিকে আরজি কর রোড এবং যশোর রোডেও অতিরিক্ত গাড়ির চাপে যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর, অবস্থা বুঝে যান নিয়ন্ত্রণ করা হবে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন