• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

১ ফ্রেব্রুয়ারি থেকে বন্ধ টালা ব্রিজ, দেখে নিন বিকল্প রাস্তা

Tallah bridge will be closed for all vehicles from 1 february
বন্ধ হচ্ছে টালা সেতুু। বিকল্প পথে চলবে গাড়ি। ফাইল চিত্র

টালা সেতুতে যান চলাচল সম্পূর্ণ ভাবে বন্ধ হয়ে যাচ্ছে আগামী ১ ফ্রেব্রুয়ারি থেকে। তার কিছু দিনের মধ্যেই ওই সেতু ভাঙার কাজ শুরু হয়ে যাবে বলে নবান্ন সূত্রে খবর।

কিছু দিন আগে উত্তর কলকাতার এই গুরুত্বপূর্ণ সেতুর স্বাস্থ্য পরীক্ষার পর জানা যায়, তার র্জীর্ণ অবস্থার কথা। তার পরেই রেলের সঙ্গে আলোচনার পর সেতুটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন করে সেতু তৈরি না হওয়া পর্যন্ত বিকল্প পথে গাড়ি চলাচল করবে বলে জানিয়েছেন কলকাতা পুলিশের ডিসি (ট্রাফিক) রূপেশ কুমার।

যে পথে উত্তরমুখী বাস-মিনিবাস চলাচল করবে?

১)চিত্তরঞ্জন অ্যাভিনিউ ধরে আসা বাস, মিনিবাস জেএম অ্যাভিনিউ-গিরিশ অ্যাভিনিউ-কেভিভি অ্যাভিনিউ দিয়ে লকগেট ফ্লাইওভার ধরে বিটি রোডে যাবে।

 

২)এপিসি রোড/ বিধান সরণি হয়ে যে সব গাড়ি যাবে, সেগুলি শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে ভূপেন বসু অ্যাভিনিউ থেকে ভি ভি অ্যাভিনিউ দিয়ে লকগেট ধরবে বিটি রোড ধরার জন্য। আবার শ্যামবাজার হয়ে উত্তরের গালিফ স্ট্রিট ধরে লক গেটের দিকেও যাওয়া যাবে।

৩)সল্টলেক, ভিআইপি রোড, রাজারহাটগামী বাস-মিনিবাস যথারীতি বেলগাছিয়া রোড, বেলগাছিয়া সেতু দিয়ে যাবে।

আরও পড়ুন:নিজের সন্তানকে এ ভাবে কেন খুন করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞেরা
আরও পড়ুন:টানা ৪০ দিন যুদ্ধ করার মতো অস্ত্র মজুত শুরু করল ভারত

যে পথে দক্ষিণমুখী বাস-মিনিবাস যাবে?

বিটিরোড থেকে চিড়িয়ামোড় হয়ে দমদম রোড। ৭ নম্বর ট্যাঙ্ক- নর্দান অ্যাভিনিউ-রাজামণীন্দ্র রোড-মিল্ক কলোনি-বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার পাঁছ মাথার মোড়ে।

এ ছাড়া বিটি রোড থেকে পাইক পাড়া মোড় হয়ে রাজা মণীন্দ্র রোড-মিল্ক কলোনি-বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজারের পাঁচ মাথা মোড়ে যাবে।

 

 

একই সঙ্গে মাঝেরহাটের মতোই লেভেল ক্রসিং (এলসি) গেট করা হবে। এ বিষয়েও রেলের সঙ্গে রাজ্যের কথা রয়েছে। পরিকল্পনাও চূড়ান্ত করা হয়েছে। কলকাতা স্টেশনের জন্যও রয়েছে বিকল্প রুট।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন