• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সোশ্যাল মিডিয়ার সাহায্যে ফিরল শিশু

Child
হারানো-মানিক: ছেলে কোলে বাবা। নিজস্ব চিত্র

হারিয়ে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে সোশ্যাল মিডিয়ার দৌলতে ছেলেকে ফিরে পেলেন বাবা।

বুধবার ক্যানিংয়ের খাস কুমড়োখালির বাসিন্দা নুধিরাম নস্কর স্ত্রী ও চার বছরের ছেলে সুরজিৎকে নিয়ে ক্যানিং ১ ব্লকে আধার কার্ড করাতে এসেছিলেন। ভিড়ের মধ্যে ওই দম্পতি যখন লাইনে দাঁড়িয়ে, ছেলে সুরজিৎ হাত ছাড়িয়ে খেলতে খেলতে বাইরে চলে যায়। ছেলেকে চারদিকে খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে কান্নায় ভেঙে পড়েন দম্পতি।

খবরটি যায় ক্যানিং ১ বিডিও নিলাদ্রিশেখর দে ও পঞ্চায়েত সমিতির সভাপতি পরেশরাম দাসের কাছে। তাঁরা ফেসবুক ও হোয়াটস্ অ্যাপ গ্রুপে শিশুটির খোঁজ পেতে আবেদন জানান। বিডিও, সভাপতি শিশুটিকে খুঁজতে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন এলাকায়। ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়ে পড়তে শুরু করেছে।

এ দিকে, বাচ্চাটি রাস্তা হারিয়ে কাঁদতে কাঁদতে গার্লস স্কুল পাড়ার দিকে চলে আসে। সেখানে বাপন সাম্বল, অজয় কয়াল, জগদীশ প্রামাণিকেরা তাকে চকোলেট কিনে দেন। ছেলেটি হারিয়ে গিয়েছে বুঝতে পেরে তাঁরাও সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেন।

খবর চলে আসে প্রশাসনের কাছে। তাঁরা বাচ্চাটিকে উদ্ধার করে বাবার হাতে তুলে দেন। আপ্লুত বাবা-মা। ছেলেকে জড়িয়ে ধরে চোখের জল আর বাঁধ মানতে চাইছিল না দু’জনের। বিডিও, সভাপতি বলেন, ‘‘আমাদেরও ভাল লাগছে, দ্রুত বাচ্চাটিকে খুঁজে দিতে পেরে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন