• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বনগাঁ শহরে বেড়েই চলেছে করোনা

pgn
মাস্ক ছাড়াই ঘোরাঘুরি। ছবি: নির্মাল্য প্রামাণিক

বনগাঁ শহরে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। অথচ পথেঘাটে ভিড় কমার লক্ষণ নেই।

রবিবার শহরের বাসিন্দা ১২ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন বনগাঁ পুরসভার পুরপ্রশাসক শঙ্কর আঢ্য। পুরসভা সূত্রে জানা গিয়েছে, আক্রান্তদের বাড়ি দীনবন্ধুনগর, চাঁপাবেড়িয়া, শিমূলতলা, রেলবাজার, মাঝেরপাড়া এবং টাউনহলপাড়ায়। রবিবার পর্যন্ত শহরে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৬ জন। এর মধ্যে একজন মারা গিয়েছেন। শহরের বেশিরভাগ এলাকাতেই কেউ না কেউ আক্রান্ত হয়েছেন।

সংক্রমণ কমাতে পুরসভার পক্ষ থেকে ২৬ জুলাই থেকে ৩১ জুলাই শহরে লকডাউন করা হয়। এই সময়ে বাজারহাট, দোকানপাট বন্ধ ছিল। স্থানীয় যানবাহন চলেনি। লোকজনও বাড়ি থেকে জরুরি প্রয়োজন ছাড়া বের হননি। মনে করা হচ্ছিল, মানুষ বোধহয় সচেতন হচ্ছেন। কিন্তু শনিবার লকডাউন উঠতেই মানুষজন বাজার, সড়ক, দোকানে ভিড় করতে থাকেন। শারীরিক দূরত্ববিধি অনেক ক্ষেত্রেই বজায় থাকছে না। কিছু মানুষ এখনও বেপরোয়া মনোভাব দেখাচ্ছেন মাস্ক না পরে। তবে রবিবার ভিড় একটু কম ছিল। তবে এ দিনও শহরের চায়ের দোকানগুলিতে গল্পগুজব করতে দেখা গিয়েছে লোকজনকে।

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২
• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২৯)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন