বাঁশবেড়িয়া অনির্বাণ ক্লাবের পুজো মণ্ডপের থিম আলোর মধ্যে জলের খেলা। প্রতিমা দর্শনের পাশাপাশি দর্শনার্থীরা দাঁড়িয়ে দেখবেন জলের খেলা। ক্লাবের কর্মকর্তা অমিত ঘোষ বলেন, ‘‘জলের খেলা এমনই যে আমরা ছাতার ব্যবস্থা করছি। এ এক অভিনব বিষয়।’’
সুশান্ত সরকার
০৭ নভেম্বর, ২০১৮
tree
গৌতম বন্দ্যোপাধ্যায়
এলাকার বাসিন্দাদের অভিযোগ, শুধু কুটির মাঠ নয়, গঙ্গা পাড়ের বেশ কয়েকটি গাছও ছাঁটা হয়েছে।
১৭ নভেম্বর, ২০১৮
Fly Over
নিজস্ব সংবাদদাতা
এ দিন দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়, জেনারেল ম্যানেজার খড়্গপুরের ডিভিশনাল ম্যানেজারকে নির্দেশ দেবেন রেলের তরফ থেকে যেন সমস্যাটি কাটাতে বিশেষ পদক্ষেপ করা হয়। আগামী ২২ নভেম্বর ডিভিশন্যাল ম্যানেজারের সঙ্গে রাজ্য পূর্ত (সড়ক) দফতরের পদস্থ কর্তাদের এ বিষয়ে বৈঠক হওয়ার কথা।
১৭ নভেম্বর, ২০১৮
Flyover
নুরুল আবসার
ছ’ঘণ্টা, নাকি ১০ ঘণ্টা! নতুন করে জটিলতা দেখা দিল উলুবেড়িয়া রেল উড়ালপুলের কাজ শেষ করার সময়সীমা নিয়ে।
১৬ নভেম্বর, ২০১৮
Kabadi Club
প্রকাশ পাল ও তাপস ঘোষ
শহর উৎসবময়। কিন্তু উৎসবের আঙিনায় দাঁড়িয়েও ওঁরা বিমর্ষ। তার ছাপ পড়েছে আশপাশের জগদ্ধাত্রী পুজোর মণ্ডপেও।
১৬ নভেম্বর, ২০১৮
Trees
সুব্রত জানা 
পুজোর ছুটি শেষ। শীতের টান পড়তে শুরু করেছে হাওয়ায়। আর এরই মধ্যে শুরু হয়ে গিয়েছে সপ্তাহান্তিক ছুটিতে বেড়াতে যাওয়ার ধুম। কিন্তু আগাছায় মুখ লুকিয়ে আছে গড়চুমুক। অভিযোগ, জেলার অন্যতম পর্যটনকেন্দ্রে পরিকাঠামো প্রায় ভেঙে পড়েছে। তবু হেল দোল নেই হাওড়া জেলা পরিষদের।
১৬ নভেম্বর, ২০১৮
Crowd
প্রকাশ পাল ও তাপস ঘোষ
শেষ হয়েছে অপেক্ষা। মুছেছে নিত্যদিনের কর্মব্যস্ততা।
১৫ নভেম্বর, ২০১৮
Stall
গৌতম বন্দ্যোপাধ্যায়
এ বার শুরু থেকেই তৎপর প্রশাসন। যাতে পুজো শেষ হওয়ার দিন তিনেকের মধ্যে পুরনো অবস্থায় ফিরিয়ে দেওয়া যায় শহরকে। সে জন্য একটি বেসরকারি সংস্থাকে নিয়োগ করেছেন পুর কর্তৃপক্ষ। তা ছাড়া থাকছে চন্দননগর পরিবেশ অ্যাকাডেমি।
১৫ নভেম্বর, ২০১৮
Pollution
দেবাশিস দাশ
সাঁতরাগাছি ঝিল মূলত দক্ষিণ-পূর্ব রেলের এলাকায়। ঝিল ও তার আশপাশের এলাকা অবশ্য হাওড়া পুরসভার ৪৫ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত। অভিযোগ, ওই ঝিলে পুর এলাকার সমস্ত বর্জ্য যেমন পড়ে, তেমনই সাঁতরাগাছি রেল ইয়ার্ডের একটা অংশের বর্জ্যও নর্দমা দিয়ে ঝিলের জলে পড়ে।
১৫ নভেম্বর, ২০১৮
Santragachi Station
নিজস্ব সংবাদদাতা
গত ২৩ অক্টোবর সাঁতরাগাছি স্টেশনে দুর্ঘটনার মধ্যে পড়ে সুকিয়া স্ট্রিটের সাউ পরিবার। একই সময়ে অনেকগুলি ট্রেন স্টেশনে ঢুকে পড়ায় স্টেশনের ফুট ওভারব্রিজে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় দু’জনের।
১৫ নভেম্বর, ২০১৮
Brick Kiln
প্রকাশ পাল
তবে দু’-একটি স্বেচ্ছাসেবী সংগঠন নিজেদের মতো করে চেষ্টা করে। কখনও প্রশাসনের তরফে এদের মূলস্রোতে ফেরানোর চেষ্টা করা হয়। তবে তা আদৌ যথেষ্ট কি না, তা নিয়ে সংশয়ের অবকাশ যথেষ্ট।
১৫ নভেম্বর, ২০১৮
pond
শান্তনু ঘোষ
অবশেষে সেই দুর্নাম ঘুচিয়ে সে ফিরেছে পুরনো পরিচয়ে। কয়েক মাস আগেও যেখানে এলাকার যাবতীয় জঞ্জাল, আবর্জনা জমে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়েছিল।
১৫ নভেম্বর, ২০১৮
motorbike
সুব্রত জানা
হেলমেটের ‘বালাই’ নেই কারও। আর এই বয়সে তো লাইসেন্স থাকার প্রশ্নই ওঠে না।
১৪ নভেম্বর, ২০১৮
Pollution
গৌতম বন্দ্যোপাধ্যায়
ঘোষণামতো সোমবার থেকে সিঙ্গুরের সেই জমিকে (টাটাদের কারখানার জন্য একসময়ে যে জমি অধিগ্রহণ করা হয়েছিল) দ্বিতীয় দফায় ‘চাষযোগ্য’ করতে নামল প্রশাসন। কিন্তু যে ভাবে আগাছা কেটে তা ওই জমিতেই জ্বালিয়ে দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন উঠে গেল।
১৩ নভেম্বর, ২০১৮
Arambag
পীযূষ নন্দী
পুজো মিটেছে। বর্ষাও বিদায় নিয়েছে। বন্যা না-হওয়ায় স্বস্তিতে আরামবাগ। তবু তার মধ্যেও হাহাকার শোনা যাচ্ছে। বালি কোথায়!
১৩ নভেম্বর, ২০১৮
Idol Immersion
প্রকাশ পাল
গঙ্গা দূষণ আটকাতে দুর্গাপুজোর পরে কালীপুজোতেও কোন্নগর পুরসভার ডাকে সাড়া দিল বেশ কিছু পুজো কমিটি। গঙ্গায় বিসর্জন না দিয়ে হোস পাইপ দিয়ে প্রতিমা ধুয়ে ফেলা হল। মাটি ধোওয়া জ‌ল পড়ল গঙ্গায়।
১৩ নভেম্বর, ২০১৮
Murder
নিজস্ব সংবাদদাতা 
পুলিশ সূত্রে খবর, ২০১৪ সালের এপ্রিলে হাওড়ার টিকিয়াপাড়ার বাসিন্দা রৌনকের সঙ্গে বিয়ে হয় বর্ধমানের মশাগ্রামের বাসিন্দা ইমতিয়াজ আহমেদের। ইমতিয়াজদের হাওড়ার জয়বিবি রোডেও একটি এক কামরার বাড়িও রয়েছে।
১৩ নভেম্বর, ২০১৮
Mamata Banerjee
গৌতম বন্দ্যোপাধ্যায়
প্রায় দু’বছর বাদে, দ্বিতীয় দফায় সিঙ্গুরের সেই জমিকে ফের ‘চাষযোগ্য’ করতে নামছে রাজ্য সরকার।
১২ নভেম্বর, ২০১৮
White Boondi Making
পীযূষ নন্দী
লাল-হলুদ নয়। কামারপুকুরে বোঁদের রং একেবারে সাদা। এই সাদা বোঁদেরই ভৌগলিক স্বীকৃতি (জিআই) চাইছে কামারপুকুর। এ বিষয়ে আবেদনের কথা ভাবছেন এলাকার ব্যবসায়ী ও প্রশাসনের কর্তারা। 
১২ নভেম্বর, ২০১৮
TMC Flags
নিজস্ব সংবাদদাতা
ফেরিঘাট চালানোর জন্য টেন্ডার হয়নি ২০১১ সাল থেকে। অভিযোগ, ওই বছরে ক্ষমতায় এসে খানাকুল-২ পঞ্চায়েত সমিতির হুড়হুড়া খালের উপর মুচিঘাটা ফেরিঘাট দখল করেছিল তৃণমূল। সেই থেকে প্রতি মাসে ওই সেতু পারাপার বাবদ লক্ষাধিক টাকা এলাকার তৃণমূল নেতাদের একাংশ আত্মসাৎ করছেন বলে অভিযোগ।
১২ নভেম্বর, ২০১৮
আরও খবর