যাঁরা এমন অত্যাচারে মজা পান কিংবা কুকুর পেটানোর পিছনে নিজেদের নিরাপত্তার অজুহাত খোঁজেন, তাঁদের অনেকেরই বক্তব্য, রাস্তায় এত কুকুর বাড়ছে বলেই না সমস্যা। কই কুকুরের বংশ নিয়ন্ত্রণের কথা তো কেউ ভাবে না!
গৌতম বন্দ্যোপাধ্যায় ও নুরুল আবসার
১৬ জানুয়ারি, ২০১৯
Farmer
পীযূষ নন্দী
তিরোল পঞ্চায়েতের নৈসরাই, কীর্তিচন্দ্রপুর, সাহালালপুর এবং পারআদ্র্রা গ্রাম নিয়ে সমিতিটির পরিষেবা এলাকা। সদস্য ছিলেন প্রায় ২০০ জন চাষি। সমিতি বন্ধ থাকায় ওই চাষিদের সিংগভাগই মহাজনের দ্বারস্থ হতে বাধ্য হয়েছেন।
১৬ জানুয়ারি, ২০১৯
Fire
নিজস্ব সংবাদদাতা
বিধ্বংসী আগুনে পুড়ে গেল অস্থায়ী শেডে রাখা লক্ষাধিক টাকার কাঁচা পাট। মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে হাওড়ার শিবপুর এলাকার ফোর্ট উইলিয়ম জুটমিলে।
১৬ জানুয়ারি, ২০১৯
dead
প্রকাশ পাল 
কেউ দুষছেন চটকল কর্তৃপক্ষকে, কেউ ‘নিয়মের গেরো’কে, কেউ আবার কপালকে!
১৫ জানুয়ারি, ২০১৯
protest
সুব্রত জানা
একজোট হয়ে স্কুলের কাছে মদের দোকান বন্ধ করে দিলেন ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকেরা। 
১৫ জানুয়ারি, ২০১৯
Home
তাপস ঘোষ
চল্লিশের দশকে লন্ডনের ডরিস ম্যাথুর চন্দননগর বেড়াতে এসেছিলেন। শহরের বিভিন্ন এলাকার পথ-কুকুরদের দেখে তিনি কষ্ট পান। দেশে ফিরে তিনি ওই সব অবলা প্রাণীদের জন্য কিছু করার কথা ভাবেন। ১৯৪৮ সালে ফের চন্দননগরে ফেরেন। হরিদ্রাডাঙায় ১২০ কাঠা জমি কিনে পথের কুকুর-বিড়ালদের জন্য তৈরি করেন খামার-বাড়ি।
১৫ জানুয়ারি, ২০১৯
Arrest
নিজস্ব সংবাদদাতা
হিরাপুরে অটো চালককে গুলি করে খুন করার ঘটনার ২২ দিন পর তিন যুবককে গ্রেফতার করল পুলিশ।
১৪ জানুয়ারি, ২০১৯
Station
গৌতম বন্দ্যোপাধ্যায়
জরুরি প্রয়োজনে হন্যে হয়ে শৌচাগার খুঁজছিলেন হরিপালের বাসিন্দা সুমা সাহা। ব্যক্তিগত কাজে তিনি এসেছিলেন উত্তরপাড়ায়। ভেবেছিলেন স্টেশনে গেলে সমস্যার সমাধান হতে পারে। অনেক খুঁজে যখন তিনি শৌচাগারের কাছে পৌঁছলেন দেখলেন তালা ঝুলছে ফাইবারের দরজায়।
১৪ জানুয়ারি, ২০১৯
Police
সুব্রত জানা
পুলিশ তৎপরতা বাড়াতেই কিছুটা কাজ হল। রবিবার হাওড়া জেলার পিকনিক স্পটগুলিতে তুলনায় কম শোনা গেল ডিজে। স্বস্তি পেলেন সাধারণ মানুষ এবং পর্যটকেরা।
১৪ জানুয়ারি, ২০১৯
Accident
সুব্রত জানা
ভোরের আলো তখনও ভাল করে ফোটেনি। রাস্তা থেকে হঠাৎ ভেসে এল বিকট আওয়াজ। তারপরেই বহু মানুষের আর্তনাদ, মহিলাদের কান্না।
১৩ জানুয়ারি, ২০১৯
CCTV Camera
নিজস্ব সংবাদদাতা
সিসিক্যামেরার মুখ ঘুরিয়ে এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে এ বার চন্দননগরে পরপর পাঁচ দোকানে চুরি করল দুষ্কৃতীরা।
১৩ জানুয়ারি, ২০১৯
garbage
দেবাশিস দাশ
জঞ্জাল সাফাইয়ে নজরদারি করতে এ বার আধুনিক প্রযুক্তির সাহায্য নিতে চলেছে হাওড়া পুরসভা। ঠিক হয়েছে, জঞ্জাল বহনের গাড়িগুলিতে জিপিএস যন্ত্র লাগানো হবে।
১৩ জানুয়ারি, ২০১৯
Note
গৌতম বন্দ্যোপাধ্যায় 
একত্রিশ বছর পার। শোধ হয়নি অন্তত ৪৪ লক্ষ টাকা ঋণ। সুদ  মিলিয়ে এখন যার পরিমাণ প্রায় দু’কোটি টাকা!
১২ জানুয়ারি, ২০১৯
dead
নিজস্ব সংবাদদাতা
তাঁকে শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মঙ্গলবার। বৃহস্পতিবার বিকেল থেকে তিনি নিখোঁজ ছিলেন। রাতে তাঁর মৃতদেহ মিলল রেললাইন থেকে।
১২ জানুয়ারি, ২০১৯
Arrest
নিজস্ব সংবাদদাতা
ভারসাম্যহীন এক মহিলাকে বিভিন্ন সময়ে ধর্ষণের অভিযোগ উঠল তাঁর আট প্রতিবেশীর বিরুদ্ধে। খানাকুলের বছর ছত্রিশের অবিবাহিত ওই মহিলা অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। বৃহস্পতিবার রাতে মহিলার ভাই থানায় অভিযোগ দায়ের করা পুলিশ সাত জনকে গ্রেফতার করেছে।
১২ জানুয়ারি, ২০১৯
Garbage
দেবাশিস দাশ
হাওড়া পুরসভা সূত্রে জানা গিয়েছে, গোটা পুর এলাকায় আগে ভ্যাট ছিল ৪১৩টি। কিন্তু বিভিন্ন জায়গায় কম্প্যাক্টর বসানোয় ১১৩টি ভ্যাট তুলে দেওয়া হয়েছে।
১১ জানুয়ারি, ২০১৯
TMC
নিজস্ব প্রতিবেদন
‘সেফ ড্রাইভ সেভ লাইফ’- এর প্রচারে মুড়ে ফেলা হয়েছিল হাওড়া গ্রামীণ জেলার বিভিন্ন এলাকা। হেলমেট ছাড়া মোটরবাইক চালালে পুলিশের ধরপাকড় শুরু হয়েছিল। এই পরিকল্পনারই অঙ্গ হিসাবে পেট্রোল পাম্পগুলিতেও পুলিশের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছিল, হেলমেট না থাকলে পেট্রোল দেওয়া হবে না বাইকআরোহীকে। কিন্তু সেই ছবি বদলে গিয়েছে বেমালুম।
১১ জানুয়ারি, ২০১৯
Flat
নিজস্ব সংবাদদাতা
বুধবার সকালে স্থানীয় বাসিন্দাদের থেকে হাও়ড়া পুর কর্তৃপক্ষ খবর পান, ২০ নম্বর ওয়ার্ডের টিকিয়াপাড়ায় ১৬, রোশন গুলজার লেনে বেআইনি ভাবে তৈরি হওয়া একটি বহুতল হেলে পড়েছে।
১১ জানুয়ারি, ২০১৯
আরও খবর
আপনার পছন্দ