দশ বছর আগেও গ্রামীণ হাওড়ায় রমরমিয়ে চলত বিভিন্ন রুটের বাস ও মিনিবাস। ছিল বিশেষ ‘এল’ রুটের বাস। হাওড়া থেকে গাদিয়াড়া, মাতাপাড়া, মুন্সিরহাট, বাকসি, জালালসি, আমতা এবং ঝিকিরা পর্যন্ত সাতটি রুটে ‘এল’ বাস চলত।
নুরুল আবসার
১৭ অক্টোবর, ২০১৯
jagadhatri
নিজস্ব সংবাদদাতা
চন্দননগর কেন্দ্রীয় পুজো কমিটির সম্পাদক শুভজিৎ সাউ জানান, অনলাইনে আবেদন তাঁদের কার্যালয় থেকে নিখরচায় করা যাবে।
১৭ অক্টোবর, ২০১৯
Mikes
প্রকাশ পাল ও দীপঙ্কর দে
সোমবার সন্ধ্যায় এই দৃশ্য চোখে পড়েছে হুগলির হরিপালের বড়বাজারে। উপলক্ষ্য— লক্ষ্মী প্রতিমার বিসর্জন। বিকট শব্দে অতিষ্ঠ হয়েছেন গ্রামবাসী। তবে, পুলিশ জানিয়েছে, থানায় অভিযোগ আসেনি। তাই ব্যবস্থাও নেওয়া হয়নি।
১৬ অক্টোবর, ২০১৯
Plastic bags
নিজস্ব প্রতিবেদন
ফলে ফের রমরমা প্লাস্টিকের পাতলা ক্যারিব্যাগের। জেলার অন্যান্য শহরও এই সমস্যায় জেরবার। এর বিরুদ্ধে দায়সারা কর্মসূচি নিয়েই ক্ষান্ত পুরসভাগুলি। 
১৬ অক্টোবর, ২০১৯
Arrest
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম সাহেব দাস। বাড়ি জয়পুর থানার অন্তর্গত বোয়ালিয়া গ্রামে। ওই যুবক পুলিশের কাছে চুরির কথা স্বীকার করেছে।
১৬ অক্টোবর, ২০১৯
Doctor
পীযূষ নন্দী
মহকুমা হাসপাতাল এবং পুলিশ সূত্রে জানা গেছে, আরামবাগ মহকুমা হাসপাতালে প্রায় ২০ বছর ধরে ময়নাতদন্তের বিশেষজ্ঞ চিকিৎসক নেই।
১৬ অক্টোবর, ২০১৯
plastic
প্রকাশ পাল
বছর দু’য়েক আগেও ছবিটা এরকম ছিল না। এমনিতেই, বৈদ্যবাটী পুরসভায় নিকাশি ব্যবস্থার হাল বেশ খারাপ।
১৫ অক্টোবর, ২০১৯
new born
পীযূষ নন্দী
সোমবার ভোরে পুরশুড়ার শ্রীরামপুর বাজারে ওই ঘটনার পরে পম্পা শীট নামে ওই মহিলা এবং তাঁর শিশুকন্যাকে তড়িঘড়ি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়।
১৫ অক্টোবর, ২০১৯
campaign
প্রকাশ পাল
রাজবলহাটের দু’টি সংস্থার উদ্যোগে সম্প্রতি মহিলাদের নিয়ে একটি দল তৈরি করা হয়েছে। ওই দলের ডাকেই এ দিন কর্মসূচি নেওয়া হয়েছিল। স্থানীয় হাটতলা বাজারে অন্তত ৬০ জন মহিলা জড়ো হন।
১৪ অক্টোবর, ২০১৯
Laxmi
নুরুল আবসার
দীর্ঘদিন ধরে এটাই রীতি হাওড়ার জয়পুরের খালনার বাজারপাড়ার ‘আমরা সকল’-এর লক্ষ্মীপুজোর। পুজো উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের মানুষই। পুজোর এ বার ৩৮ বছর।
১৪ অক্টোবর, ২০১৯
guptipara
নুরুল আবসার ও প্রকাশ পাল
গত বছর পর্যন্ত বিসর্জনের কয়েক দিন পরেও যে ঘাটে প্রতিমার কাঠামো, ফুল-বেলপাতা গঙ্গায় ভাসতে দেখা যেত, সেখানে এ বার প্রায় ৪০টি প্রতিমা ভাসান দেওয়া হয়েছে ওই ক্রেনের সাহায্যে।
১৩ অক্টোবর, ২০১৯
immersion
নিজস্ব প্রতিবেদন
হরিপালের কানানদী, যাদববাটী, চোয়ালপাড়া, নালিকুল, ধনেখালি, সিঙ্গুর, মশাটের বিভিন্ন পুকুরে এখনও পড়ে রয়েছে কাঠামো-সহ পুজোর সামগ্রী।
১৩ অক্টোবর, ২০১৯
uluberia
নিজস্ব প্রতিবেদন
আজ, রবিবার কোজাগরী লক্ষ্মীপুজো। অথচ, আনাজ এবং ফুল-ফলের দামে হাত পুড়ছে গৃহস্থের। পুজোর মরসুমে হু হু করে চড়ছে দাম।
১৩ অক্টোবর, ২০১৯
dengue
প্রকাশ পাল
চিকিৎসকেরা জানিয়েছেন, জ্বরের সঙ্গে অনেকেরই গলা বা গায়ে ব্যথা, দুর্বলতা থাকছে। কারও ক্ষেত্রে বমি, গা-গোলানো, পেটে ব্যথা, বার বার পাতলা মলত্যাগের মতো উপসর্গও থাকছে। বেশির ভাগই ভাইরাসঘটিত জ্বর। তিন থেকে পাঁচ দিন তা থাকছে। চিকিৎসকদের বক্তব্য, মাঝেমধ্যেই বৃষ্টি হচ্ছে। তাতে তাপমাত্রা কিছুটা কমছে। কখনও চড়া রোদ উঠছে।
১২ অক্টোবর, ২০১৯
amta
নিজস্ব সংবাদদাতা
কলকাতায় মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পরে আমতার বিধায়ক অসিত মিত্র, পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্তবাবু পাল-সহ অনেকেই বাকসি সেতু মেরামতির দাবি জানান। পূর্ত (সড়ক) দফতর চলতি বছরের জুন মাসের মাঝামাঝি থেকে সেই কাজ শুরু করে। এ জন্য ৫ কোটি টাকার প্রকল্প তৈরি হয়।
১২ অক্টোবর, ২০১৯
hwh-3
পীযূষ নন্দী
কিন্তু আট বছর পরে এ বার শুধুমাত্র গোঘাট এবং পুরশুড়ায় দু’টি বই-বিপণি খুলেই লোক টেনেছে সিপিএম। শুধু তা-ই নয়, এখনও রয়ে গিয়েছে বইয়ের বায়না। যা দেখে বামনেতারা এখন হাত কামড়াচ্ছেন। কেন আরও বিপণি খুললেন না!
১২ অক্টোবর, ২০১৯
আরও খবর